সমগ্র বিশ্বে পাকিস্তান শান্তিপ্রিয় এবং ক্রিকেটপ্রেমী এমনটাই দাবি পাক ক্রিকেটার ওয়াসিম আক্রমের স্ত্রীর

বেশ কিছুদিন ধরেই আফগানিস্থান উত্তপ্ত হয়ে রয়েছে। তালিবানি দখলের পর সমগ্র দেশের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ আফগানিস্তানের সাথে এবং বিপক্ষে আছে। কিন্তু পাকিস্তান বরাবরই তালিবানদের সমর্থন করে এসেছে । কিন্তু এই তালিবানদের সমর্থন করায় যে পাকিস্তানের পক্ষে কাল হয়ে দাঁড়াবে একথা ঘুণাক্ষরেও ভাবেনি এই দেশ। পাকিস্তান তালিবানদের পাশে দাঁড়ানোর জন্য আন্তর্জাতিক স্তরে অপমানিত হতে হয়েছে । মূল কারণ হল নিউজিল্যান্ড ক্রিকেট টিম পাকিস্তানের ম্যাচ শুরু করার আগেই তা বাতিল করে দেয়। এর ফলে আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে নিয়ে ঠাট্টা তামাশা শুরু হয়েছে।পুরো ক্রিকেট ম্যাচ বাতিল করার পিছনে নিউজিল্যান্ড ক্রিকেটারদের সুরক্ষার কথা বলছেবলছে। পাকিস্তানে যেহেতু তালিবানি কার্যকলাপ থাকতে পারে সেই জন্য চিন্তায় পড়েছে নিউজিল্যান্ড। ক্রিকেট বোর্ডের কথামতো মূলত ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবেই বাতিল করে দেওয়া হচ্ছে সিরিজ গুলি। এর ফলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে পাকিস্থানে। উন্নত দেশ গুলির সামনে হাস্যকর পরিস্থিতির সৃষ্টি হওয়ার ফলে নিজের দেশকে শান্তিপ্রিয় দেশ প্রমাণ করার জন্য উঠেপড়ে লেগেছে একের পর এক পাকিস্তানি ক্রিকেটাররা।

আফগানিস্তানের তালেবানরা এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে। সাধারনের মানুষ এখানে বিপন্ন । বেশ কিছুদিন আগে বিভিন্ন ভাইরাল হওয়া ভিডিও তে আমরা দেখেছি কিভাবে বিপর্যস্ত হচ্ছে দেশের সাধারণ নাগরিক। মূলত নারীদের সমস্যা আরো বেশি। হেনস্তার শিকার হতে হচ্ছে তাঁদের। এমন পরিস্থিতিতে যেখানে পাকিস্তান সরাসরি ভাবে তালিবানদের সমর্থন করছে সেখানে ক্রিকেটারদের পাকিস্থানে পাঠাতে রীতিমত ভয় পাচ্ছে নিউজিল্যান্ড ।কারণ পাকিস্তানেও থাকতে পারে তালিবানি কার্যকলাপ। তার ফলে বিপন্ন হতে পারে ক্রিকেটারদের নিরাপত্তা।

মূলত ক্রিকেট বোর্ডে নিউজিল্যান্ড পাকিস্তান কে অশিক্ষিত মান্যতা দিয়ে এই রকম সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের ফলে পাকিস্তানের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। কারণ এবার সর্বসমক্ষে নিজের দেশের সম্মান নিয়ে টানাটানি হতে চলেছে। সম্প্রতি এই ঘটনার পরিপ্রেক্ষিতে পাকিস্তানি ক্রিকেটাররা নিজের দেশের মান বাঁচাতে সর্বসমক্ষে পাকিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে ওকালতি শুরু করেছে ।বর্তমান পরিস্থিতির ওপর ভিত্তি করে ক্রিকেটার ওয়াসিম আক্রমের স্ত্রী টুইটারের মাধ্যমে নিজের বক্তব্য পেশ করেছেন।

Advertisements

ওয়াসিম আক্রমের স্ত্রী নিজের দেশের সম্মান বাঁচানোর উদ্দেশে বলেন ,বিশ্বের যে কোন দেশের তুলনায় আমাদের দেশ যথেষ্ট সুরক্ষিত বলে আমি মনে করি। উল্লেখ্য তাঁর এই মন্তব্য অনেকেই পছন্দ করেননি । তাঁর এই টুইটারের জেরে অনেকের কাছেই কটাক্ষের শিকার হতে হয়েছে । অনেক সাংবাদিকতার এই বক্তব্যকে ভালো চোখে দেখেননি । পাকিস্তানি সাংবাদিক মোহাম্মদ তাকি ওয়াসিমের স্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, “আমারও পাকিস্তানকে সুরক্ষিত বলেই মনে হয় । বিশেষত আমি যখন ফ্লোরিডায় থাকি। “

Advertisements