সন্তান সম্ভবা, গায়ে বেনারসি ও নানান পদ দিয়ে সাধ খাওয়ানো হচ্ছে বাড়ির পোষ্য কুকুরকে, ভাইরাল ছবি

বর্তমানে সোশ্যাল মিডিয়ার দুনিয়ায় কিছুই অসম্ভব নয়। সোশ্যাল মিডিয়া এখন খবরের একটা বড় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। সোশ্যাল মিডিয়া থেকে প্রাপ্ত বিভিন্ন ঘটনা বিশ্বের মানুষের কাছে পৌঁছে যেতে সময় লাগে কয়েক সেকেন্ড মাত্র। এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা বহু প্রতিভাবান মানুষদের খোঁজ পেয়েছি। এই সোশ্যাল মিডিয়া থেকেই রাতারাতি ভাইরাল হয়ে যায় রানাঘাট স্টেশনে থাকা এক অসাধারণ সুরেলা কন্ঠি রানু মন্ডল। এবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হওয়া এক ছবিতে দেখা যাচ্ছে বাড়ির পোষ্য সন্তানসম্ভাবা তাই তাকে সাধ খাওয়ানো হচ্ছে।

 

প্রাচীনকাল থেকে আজও আমাদের হিন্দুদের রীতিনীতি মধ্যে চলে আসছে সন্তানসম্ভবা স্ত্রীদের সাধ খাওয়ানোর রীতি। নানা ধরনের খাবার ফল দিয়ে সাধের অনুষ্ঠান করা হয়। মহিলাদের মধ্যে সাধ খাওয়ানোর রীতি আমরা প্রায়ই দেখেছি। কিন্তু বাড়ির পোষ্য সন্তানসম্ভবা হলে তাদের যে সাধ খাওয়ানো হয় এমন ঘটনা আমরা কখনই দেখিনি। এবার এমনই ঘটনা আমরা দেখলাম সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

ঘটনাটি কোথায় ঘটেছে সে ব্যাপারে স্পষ্টভাবে কিছু বলা নেই। ছবিটিতে দেখা যাচ্ছে বাড়ির পোষ্যটির সন্তান হবে। তাই কুকুরটিকে সাধ খাওয়ানো হচ্ছে। সাধের অনুষ্ঠানের জন্য কুকুরের গায়ে জড়ানো হয়েছে বেনারসি। সামনে সাজানো হয়েছে ভাতের সাথে নানা পদ।

আর এই ছবিটি সোশ্যাল মিডিয়াতে আসতেই ভাইরাল হয়ে যায়। অনেকের মতে আমাদের সমাজে আজও বিভিন্ন কুকুরদের কেরোসিন তেল দিয়ে জ্বালিয়ে দেওয়ার মতো ঘটনা পরিলক্ষিত হয়। যে সমস্ত মানুষ এই মর্মান্তিক ঘটনা সাথে যুক্ত থাকেন তাঁদের কাছে এই ছবিটি একটি শিক্ষণীয় হয়ে দাঁড়াবে।