ঘণ্টায় ৭০ কিলোমিটার দৌড়তে পারে উটপাখি! তাকেও পিছনে ফেললেন দুবাইয়ের যুবরাজ-ভাইরাল ভিডিও

বড় বড় লোকেদের খেয়াল হয় অদ্ভুত৷ সাধারণের মানুষের শখের সঙ্গে তা মেলে না। কেউ যান পৃথিবীর অজানা জায়গায়, কেউ আবার একাধিক রান্নার লোক রেখে রাজকীয় ভাবে খাওয়াদাওয়া করেন। কিন্তু এগুলো তাও মানা যায়। কিন্তু যদি শোনা যায়, উটপাখির পিছনে ছোটাও একটা শখ।

দুবাইয়ের হবু রাজা উটপাখির পিছনে ছুটছেন! উটপাখির পিছনে সাইকেল নিয়ে রেস করছেন। উটপাখির গতির সঙ্গে নিজের গতি মিলিয়ে নেওয়া, এমনটাই করতে দেখা গিয়েছে দুবাইয়ের যুবরাজ শেখ হামদান বিন মহম্মদ বিন রশিদ অল মখতুম (Sheikh Hamdan bin Mohammed bin Rashid Al Maktoum)-কে।

রশিদ অল মখতুম সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম (instagram) অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন । দেখা যাচ্ছে, একদল উট পাখির পিছনে ছুটছে একদল সাইকেল রেসার। তার পর বোঝা যায়, তাদের দলেই রয়েছেন দুবাইয়ের এই যুবরাজ। তিনি চেষ্টা করছিলেন উটপাখিগুলির থেকেও তাড়াতাড়ি এগিয়ে যাওয়ার। উটপাখি বা অস্ট্রিচ ঘণ্টায় ৭০ কিলোমিটার বেগে দৌড়তে পারে! তাই উটপাখির পিছনে ছোটা আদৌ সহজ নয়৷

 

বিয়ের বাকি মাত্র ১০ দিন, টিশার্ট-হট প‍্যান্ট পরে পানীয়ের গ্লাস হাতে ব‍্যাচেলরেট পার্টিতে মাতলেন ‘সারদার মা’ ত্বরিতা

ভিডিওটি পোস্টের সঙ্গে সঙ্গে সেটি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ৪ লক্ষ ৪৬ হাজার মানুষ দেখেছেন। একটি ছবিও তিনি পোস্ট করেন, যেখানে দেখা যাচ্ছে, তাঁরা সাইকেল চালাচ্ছেন ও একটি উটপাখি সামনে রাস্তা পার হচ্ছে। সেই ছবিটিতেও ৪ লক্ষ ৩৪ হাজারেরও বেশি লাইক হয়েছে।

ইনস্টা অ্যাকাউন্ট ফলো করলে দেখা যাবে, যে কোনও পশু-পাখির প্রতিই ভালোবাসা রয়েছে দুবাইয়ের এই যুবরাজের। কিছু দিন আগেই তিনি স্কুবা ডাইভিং করেন। তার আগে ঘোড়ার পিঠে চড়তেও দেখা যায়। প্রসঙ্গত উল্লেখ্য ইনস্টাগ্রামে বেশ জনপ্রিয় তিনি।