আশ্চর্য হলেও সত্যি! মাত্র ৫০ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা প্রতি মাসে আয় করবেন ১ কোটি টাকা

লকডাউন এ বাড়িতে বসে আছেন, ভাবছেন কোন ব্যবসা করলে ভালো হয়। তাহলে একটি দারুন আইডিয়া নিয়ে এসেছি আজ আপনার জন্য। যার মাধ্যমে বাড়িতে বসেই কোটি টাকা আয় করতে পারবেন আপনিও। শুরুটা করতে হবে মাত্র ৫০ হাজার টাকা দিয়ে। এরপর অবশ্য প্রতি মাসে আয় করতে পারবেন ১ কোটি টাকা পর্যন্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসার পর থেকে গোটা দেশ ডিজিটাল লাইগেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে এগোচ্ছে। এখন প্রায় সবকিছুই ডিজিটাল হয়ে যাচ্ছে। এই রকম পরিস্থিতিতে ঘরে বসে অনলাইনের মাধ্যমে হোডিংয়ের এর ব্যবসা করলে আয় করতে পারবেন ভালো টাকা।

আউটডোর এডভার্টাইজিং স্টাফ সংস্থার (gohoarding.com) ফাউন্ডার দীপ্তি আওয়াস্থি শর্মা সম্প্রতি জানান তিনি প্রতি মাসে ১ কোটি টাকার বেশি আয় করে থাকেন। ২০১৬ সাল থেকে তিনি অনলাইন হোডিংয়ের ব্যবসা শুরু করেছেন। মাত্র ৫০ হাজার টাকা দিয়ে এই ব্যবসায় প্রথম নিয়োগ করেছিলেন বলেও জানান তিনি। আগামী বছর প্রায় ১২ কোটি টাকা আয় করেছেন বলেও জানিয়েছেন তিনি।তার কোম্পানির বর্তমান বছরে ট্রান ওভার প্রায় ২০ কোটি টাকার বেশি।

সম্প্রতি জানা গেছে মার্কেটিং এবং টেকনিক্যাল সাপোর্ট এর মাধ্যমে এই ব্যবসা শুরু করতে পারবেন আপনিও। এর জন্য কেবল নিজের নামে একটি ওয়েবসাইট খুলতে হবে।আপনার নিজের ওয়েবসাইটটি প্রথমেই প্রমোট করতে হবে। প্রথমে দেখতে হবে কোথায় কী বিজ্ঞাপন দিতে চাইছে। যারা বিজ্ঞাপন দিতে চাইছেন তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। খুব দ্রুতগতিতে এই ব্যবসা বেড়ে উঠবে। সবার প্রথমে gohoarding.com ওয়েবসাইটে কাস্টমারকে লগইন করতে হবে। এরপর ওয়েবসাইটের লোকেশন সার্চ এবং সিলেক্ট করতে হবে।

লোকেশন সিলেট হবার পর সংস্থার কাছ থেকে একটি মেল আসবে। এরপর সংস্থার তরফে সাইট ও লোকেশন নিয়ে কনফার্মেশন মেইল পাঠানো হবে। এরপর অবশ্য কাস্টমারের আর্টওয়ার্ক ও অর্ডার আসবে। লোকেশন লাইভ হওয়ার জন্য একটি আইডি ও পাসওয়ার্ড দেওয়া হবে। এই সংস্থা একটি হোডিং ১ মাস কাজে লাগানোর জন্য প্রায় ১ লক্ষ টাকা নিয়ে থাকে। এই সম্পর্কে অবশ্য দিপ্তি জানিয়েছেন দিল্লী ,মুম্বাই এর মত হাইপ্রোফাইল লোকেশনে এই হোডিং লম্বা সময় অব্দি রাখার জন্য প্রায় ১০ লক্ষ টাকা চার্জ করে থাকেন। তাদের সংস্থা এই হিসেব অনুযায়ী ১০টি হোডিং রাখার জন্য আপনিও প্রায় ১ কোটি টাকার উপর আয় করতে পারবেন প্রতি মাসে।