পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমে এখন মাত্র ১ হাজার টাকা বিনিয়োগেই মিলবে মোটা টাকা রিটার্ন

বর্তমান পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করা খুবই ঝুঁকিপূর্ণ। তাই টাকা আছে বলে  ইনভেস্ট করলেই হল না।  কোথা থেকে কত রিটার্ন মিলবে সেটাও জানা দরকার৷  মোটা টাকা রোজগারের জন্যই খুব ভেবে চিন্তে ইনভেস্ট করতে হবে। এই সমস্যা থেকে মুক্তির জন্য পোস্ট অফিসে রয়েছে দুর্দান্ত একটি স্কিম৷ পোস্ট অফিসে মান্থলি ইনকাম স্কিমে  বিনিয়োগ করলেই মিলবে মোটা টাকা রিটার্ন। এখানে নানান প্রকল্পে আপনি  টাকা ইনভেস্ট করতে পারবেন।  সুদের পরিমাণও ব্যাঙ্কের থেকে অনেকটাই বেশি।

পোস্ট অফিসের এই স্কিমে টাকা ইনভেস্ট করলে আপনার টাকা থাকবে সুরক্ষিত।  তেমনই ভালও রিটার্ন পাওয়া যাবে। ৫ বছরের জন্য বিনিয়োগ করতে চাইলে পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিম আপনার জন্য খুবই ভালো হবে৷ এই স্কিমে খুব অল্প পরিমাণ ইনভেস্ট করলেই প্রতি মাসে  আপনি সুদ পাবেন৷ পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে কমপক্ষে ১ হাজার টাকা এবং সবচেয়ে বেশি সাড়ে ৪ লাখ ৫০ হাজার টাকা একটি অ্যাকাউন্টে বিনিয়োগ করতে পারেন।

চুল পড়ছে খুব? মাথায় নতুন চুল গজাতে ম্যাজিকের মত কাজ করে ঠাকুমা দিদিমাদের এই টোটকা!

চাইলে যৌথভাবেও অ্যাকাউন্টে টাকা রাখতে পারবেন। সেক্ষেত্রে ৯ লক্ষ টাকা পর্যন্ত একটি যৌথ অ্যাকাউণ্টে টাকা  বিনিয়োগ করতে পারেন।  অবসরপ্রাপ্ত কর্মচারী এবং প্রবীণ নাগরিকদের জন্য খুব উপকারীএই MIS স্কিম৷ চাইলে  নাবালকের নামেও টাকা জমা করতে পারবেন, কিন্তু সেক্ষেত্রে নাবালকের নামে মাত্র তিন লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন। এর বেশি করা যাবে না। য়বে একাধিক অ্যাকাউন্ট আপনি করতে পারবেন।

বিনিয়োগ করতে চাইলে গ্রাহককে পোস্ট অফিসে একটি সেভিংস অ্যাকাউন্ট খুলতে হবে। পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে এখন বার্ষিক সুদের হার ৬.৬ শতাংশ।  অন্যান্য সেভিংস স্কিমের চেয়ে  অনেকটাই বেশি। একটি ফর্ম ফিলাপ করে কেওয়াইসি জমা দিতে হবে৷ টাকা জমা করলেই MIS অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে৷