LIC এর দুর্দান্ত সুযোগ, মাত্র একবার বিনিয়োগ করলে আজীবন পাবেন পেনশন

লাইফ ইনসিউরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) দারুন অফার নিয়ে এসেছে। একবার মাত্র বিনিয়োগ করলে সারাজীবন পেনশন দেবে এলআইসি। জীবন শান্তি যোজনায় এই সুবিধা পাওয়া যাচ্ছে। রিটায়ারমেন্ট এর পরে যাতে আপনাকে আর চিন্তা না করতে হয় তার জন্যই এলআইসি এই স্কিম চালু করেছে। বিনিয়োগের জন্য বেশকিছু বিকল্প রয়েছে।

আপনি চাইলে অবিলম্বে পেনশন নেওয়া শুরু করতে পারেন। আবার ইচ্ছেমত কিছুসময় পর থেকেও আপনার পেনশন চালু করতে পারেন। এই পলিসির জন্য আপনার বয়স হতে হবে কমপক্ষে 30 বছর। যদি সঙ্গে সঙ্গে পেনশন চান তাহলে আপনার বয়স ৮৫ বছরের বেশি হওয়া চলবে না।

কীভাবে আপনি পেনশন পাবেন সেটা দেখে নেওয়া যাক

যদি কোনো গ্রাহক 50 বছর বয়সে 10 লক্ষ টাকার পলিসি কেনেন তাহলে তার এককালীন 10 লক্ষ 18 হাজার টাকা প্রিমিয়াম জমা দিতে হবে। এরপর প্রত্যেক মাসে 5617 টাকা করে পেনশন পাবেন৷ প্রতি অর্থবছরে পাবেন 65 হাজার টাকা।

LIC

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী ২০২১ সালের এই দিনগুলি আপনার কাজের জন্য সবচেয়ে শুভ, রইল পূর্ণাঙ্গ তালিকা

যতদিন বেঁচে থাকবে ততদিন তিনি এই টাকা পেতে পারবেন। ৫ থেকে ২০ বছরের জন্য জীবন শান্তি প্ল্যান পলিসি করতে পারবেন৷ বার্ষিক 8 দশমিক 79 থেকে 21 দশমিক 6 শতাংশ পেনশন পেতে পারবেন। এরপর থেকে আপনি প্রয়োজনে ঋণ গ্রহণ করতে পারবেন। কিন্তু সেক্ষেত্রে পলিসির বয়স কমপক্ষে দুই বছর হওয়া বাধ্যতামূলক। বিনিয়োগ করতে হবে মাত্র একবার এরপরে নিশ্চিত আয়ের পথ খুলে যাবে।

এই পলিসি আপনি আপনার পরিবারের বাবা-মা-ভাই-বোন এর সঙ্গে একসাথে করতে পারেন। সবথেকে কম আপনাকে বিনিয়োগ করতে হবে 1 লক্ষ 50 হাজার টাকা। তবে বিনিয়োগের ক্ষেত্রে কোনো সীমা নেই। 5 লাখ 10 লাখ যেমন আপনি পারবেন, তেমন বিনিয়োগ করতে পারবেন।