আরো একবার বড় পর্দায় একসাথে জুটি বাঁধতে চলেছেন বলিউডের দুই সুপারস্টার শাহরুখ-অমিতাভ

চলতি বছরের শুরুটা বেশ ভালই কেটেছে দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির। একের পর এক দুর্দান্ত সিনেমা উপহার দিয়ে একেবারে বলিউডকে কোণঠাসা করে দিয়েছে সাউথ ফ্লিম ইন্ডাস্ট্রি। তবে এবার আরও একবার মাথাচাড়া দিয়ে উঠতে চলেছে বলিউড। চলতি বছর এবং আগামী বছরে আসতে চলেছে বিগ বাজেটের বেশ কয়েকটি সিনেমা। এই বিগ বাজেটের সিনেমার মধ্যে খুব শীঘ্রই আসতে চলেছে ডন থ্রি। সবথেকে বড় খবর হলো এই সিনেমাতে একসঙ্গে অভিনয় করবেন অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান।

এই ফ্রাঞ্চাইজির প্রথম সিনেমাতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন এবং দ্বিতীয় সিনেমাতে অভিনয় করেছিলেন শাহরুখ। তৃতীয় সিনেমাটিতে দুই দিজ্ঞজকে একসঙ্গে দেখতে পেলে যে স্বাভাবিকভাবেই মন ভালো হয়ে যাবে তা বলাই বাহুল্য। ফরহান আখতার এই সিনেমার চিত্রনাট্য এর উপর কাজ ইতিমধ্যে শুরু করে দিয়েছেন। ১৯৭৮ সালে চন্দ্র ব্যারতের পরিচালনায় এই ফ্রাঞ্চাইজির প্রথম সিনেমা মুক্তি পেয়েছিল যেখানে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। দ্বিতীয় সিরিজটি মুক্তি পায় ২০১১ সালে। এরপর পরবর্তী সিকুয়েলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন সিনেমাপ্রেমীরা।

বলিউড ভিত্তিক সংবাদমাধ্যম থেকে খবর পাওয়া গেছে, তৃতীয় সিরিজে আমরা পাব বড়োসড়ো একটি চমক। ২ প্রজন্মের বড় তারকাদের একসঙ্গে যুগলবন্দি আরো একবার দেখতে পাবো আমরা। এই মুহূর্তে ফারাক্কার আরও একটি সিনেমা নিয়ে কাজ করছেন। ফারহান পরিচালিত জি লে জারা, যে সিনেমায় দেখা যাবে আলিয়া ভাট, ক্যাটরিনা কাইফ এবং প্রিয়াঙ্কার মত বড় বড় তারকাদের।

তবে আপাতত এই সুন্দরীদের সময় নিয়ে সমস্যা হওয়ার কারণে বন্ধ রয়েছে সিনেমার কাজ। সেই ফাঁকে টুক করে ডন ফ্র্যাঞ্চাইজির আগামী সিনেমার চিত্রনাট্যের ওপর কাজ শুরু করে দিয়েছেন ফারহান। দীর্ঘ ১১ বছর পর যে বড় ধামাকা নিয়ে আসতে চলেছেন ফারহান আখতার তা বলাই বাহুল্য।