ফিটনেসের কোনো পর্যায়ে কম নন ঋষভ পন্থ, তা এক সেকেন্ডে প্রমান করে দিলেন তিনি।

উইকেট রক্ষক হিসেবে অস্ট্রেলিয়ায় সেরকম পারফরম্যান্স না দেখাতে পারলেও দুটি কারণে তিনি একদম হিট। এক হলো ব্যাট হাতে দুরন্ত ফর্মে তিনি, আর একটি কারণ হলো অজি ক্রিকেটারদের স্লেজিং হজম না করে পাল্টা আক্রমণ। কিন্তু কিপিং এর দিক থেকে একশোয় একশো পারফরম্যান্স করতে পারছে না ভারতীয় উইকেট রক্ষক ঋষভ পন্থ। অস্ট্রেলিয়ায় দ্বিতীয় টেস্টের উসমান খোয়াজার একদম সহজ ক্যাচটি মিস করেছিলেন। যা নিয়ে চরম সমালোচনার মুখে পড়তে হয় ঋষভ পন্থ কে। তবে ব্যাট হাতে তার দুরন্ত সেঞ্চুরির ফলে এই ক্ষমা কিছুটা মাফ করে দেওয়া যায়।

তবে অজিদের স্লেজিংয়ের পাল্টা জবাব দিতেও ছাড়েননি ঋষভ পন্থ। মাঠে স্লেজিংয়ের দিক থেকে অনেকটা জনপ্রিয় হয়ে উঠেছে এই খেলোয়াড়।তবে ধোনির সঙ্গে অনেকে তুলনা করছেন পন্থ কে। অনেকে বলছেন ঋষভ পন্থ কিপিং এ ধনীর থেকে অনেকটাই পেছনে এখন। আবার অনেকেই বলছেন ধনির মতো ফিট নন ঋষভ পন্থ। তাই এই সমস্যার মুখে পড়তে হচ্ছে তাকে। কিন্তু ঋষভ পন্থ তার ফিটনেস নিয়ে কোনো সমস্যা নেই এটা তিনি প্রমান ও করে দিয়েছেন। দ্বিতীয় সেশন শুরুর আগে মাঠে এমন একটি কসরত দেখালেন যা দেখে সবাই অবাক হয়ে গেছেন। এর থেকেই প্রমাণ হয়ে যায় তার ফিটনেসে কোনো কোমতি নেই।

পন্থের এ অবাক করে দেওয়া কসরত দেখে হতবাক অস্ট্রেলিয়া ক্রিকেটারা। তার কসরত এতটাই ভাল লেগে গেছে যে তারা নিজেদের ওয়েবসাইটে ওই ভিডিওটি ছাড়লে। ইংরেজিতে এই কসরত কে বলা হয় কিপ-আপ।এই কসরতটি হলো মাথার পিছন দিকে দুই হাতে ভর দিয়ে এক ঝটকায় উঠে দাঁড়ানো। এই কসরতটি দেখে মনে হয় যে এটা খুবই সহজ ব্যাপার। কিন্তু এই কসরতটি করতে গেলে ফিটনেস চরম পর্যায়ে থাকা দরকার। হনুমা বিহারী 42 রানে আউট হয়ে যাবার পর ব্যাটিং করতে নামে ঋষভ পন্থ। পন্থ দুরন্ত ব্যাটিং করে চা বিরতির আগেই তিনি 88 রান করে ফেলেন। এরপর তিনি আস্তে আস্তে খেলে সেঞ্চুরি করেন। আর এর মাঝেই ড্রিংক্স ব্রেকের পর এই অসাধারণ কসরতটি দেখালেন পন্থ। তার এই কসরতটি দেখে তাকে অনেকেই জিমন্যাস্ট বলে অভিহিত করছিলেন।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close