গ্রাহকদের জন্য ফের খারাপ খবর! বন্ধ হয়ে গেল জিও-র দুটি জনপ্রিয় প্ল্যান…

রিলায়েন্স জিও ধীরে ধীরে তাদের সমস্ত প্লানে পরিবর্তন আনতে চলেছে এটা কোম্পানির তরফ থেকে স্পষ্ট ভাবে না জানালেও কিছুটা হলেও পরিষ্কার হয়ে গেছে, কারণ ইতিমধ্যে জিও তাদের বেশকিছু প্ল্যানের সুবিধা বন্ধ করে দিয়েছে।কয়েকদিন আগেই জিওর তরফ থেকে 10 টাকা,20 টাকার ,100 টাকার বিভিন্ন প্রিপেড প্ল্যানে ফুল টকটাইম যে অফারটি ছিল সেটি তুলে দিয়েছিল।আর এবার দুটি প্রিপেড প্ল্যান ও বন্ধ করে দিল জিও।

আর এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে কোম্পানির IUC চার্জ নিয়ে আসার পর থেকেই। রিলায়েন্স জিও (Reliance jio) তাদের গ্রাহকদের জন্য নিয়ে এসে ছিল কম্বো প্ল্যান, আনলিমিটেড প্ল্যান ছাড়াও স্যাশে প্যাক। যার মধ্যে রিলায়েন্স জিও দুটি স্যাশে প্যাক ছিল যথাক্রমে 19 টাকা ও 52 টাকার। রিলায়েন্স জিওর দুটি স্যাশে প্যাক ছিল – 19 টাকা ও 52 টাকা। যেখানে জিও মাত্র 19 টাকাতে আনলিমিটেড ভয়েস কলিং এর সাথে 150 এমবি 4 জি ডেটা ও 20 টি এসএমএস অফার করতাে।

আর এই প্যাকের বৈধতা ছিল 1 দিন। আর দ্বিতীয় 52 টাকার প্ল্যানে 1.05 জিবি ডেটা সহ 7 দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং এবং সাথে 70 টি এসএমএস পাওয়া যেত। এছাড়াও এই প্যাকে JioTV , JioCinema , JioSaavn এর মতাে অ্যাপের অ্যাক্সেস পাওয়া যেত। তবে এই দুই প্যাক তুলে দেওয়ায় গ্রাহকদের এবার থেকে কথা বলার জন্য 98 টাকার কম্বাে প্ল্যানই রিচার্জ করতে হবে । এই প্ল্যানে 2 জিবি ডেটা ও 300 টি এসএমএস দেওয়া হয় । এছাড়াও 28 দিনের জন্য জিও টু জিও কল করা যাবে । আসলে জিও IUC প্যাক নিয়ে আসার পর স্যাশে প্যাকগুলাের গুরুত্ব হারিয়েছে ।

কারণ এখন আর এই প্যাকগুলােতে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা দেওয়া হবেনা । জিও ইতিমধ্যেই 10 টাকা থেকে 1000 টাকা পর্যন্ত IUC প্যাক নিয়ে এসেছে । যেখানে 124 মিনিট থেকে 14,074 মিনিট পর্যন্ত অন্য নেটওয়ার্কে কল করা যাবে । আরো বলে রাখি জিও মোট এখন চারটি আইইউসি রিচার্জ ভাউচার এনেছে যে প্যাকেজের মূল্য 10 টাকা থেকে শুরু করে 100 টাকা পর্যন্ত রাখা হয়েছে। তাছাড়া এই মূল্য যাতে আপনার অতিরিক্ত না লাগে সেই কারণের জন্য জিও প্রতি 10 টাকার রিচার্জে 1 জিবি করে ডাটা, 20 টাকার রিচার্জে 2 জিবি ডাটা, আর 50 টাকা রিচার্জে 5 জিবি ডাটা দেওয়ার কথা বলেছে।

এখানে জিও সবচেয়ে ছোট আইইউসি ভাউচার টি হল 10 টাকার। যেখানে আপনি 124 মিনিট অন্য নেটওয়ার্কে কথা বলতে পারবেন। আর 20 টাকা রিচার্জ ভাউচার টি রয়েছে সেখানে 249 মিনিট কথা বলতে পারবেন।এছাড়া এর পরবর্তী যে ভাউচার গুলো রয়েছে যা 50 টাকা এবং 100 টাকা রিচার্জ ভাউচার সেখানে যথাক্রমে আপনি 656 মিনিট এবং 1362 মিনিট কল করতে পারবেন।