Skip to content

সপ্তাহের এই দিন তাজমহল থেকে অন্যান্য ঐতিহ্য একদম বিনামূল্যেই করতে পারবেন প্রবেশ, বড় ঘোষণা ASI এর

অর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া ১৯ নভেম্বর সাধারণ মানুষের জন্য সমস্ত স্মৃতিস্তম্ভগুলিতে বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা করে দিয়েছেন। সংস্থার মতে, বিশ্ব ঐতিহ্য সপ্তাহের সূচনা উপলক্ষে ভারতের প্রত্নতাত্ত্বিক জরিপ সৌধগুলি জনসাধারণের জন্য বিনামূল্যে প্রবেশ অধিকার থাকবে।

এএসআই টুইট করে জানিয়েছেন, ভারতীয় প্রত্নতাত্ত্বিক সমস্ত স্থাপত্য গুলিকে বিশ্ব ঐতিহ্য সপ্তাহের সূচনা উপলক্ষে শনিবার অর্থাৎ ১৯ নভেম্বর সবার জন্য বিনামূল্যে প্রবেশ করার জন্য খুলে দেওয়া হল। এই ঘোষণা করার পর আজ অর্থাৎ শনিবার বিনামূল্যে ভারতের ঐতিহাসিক সমস্ত স্থাপত্য দেখতে পাবেন সাধারণ মানুষ। এই স্থাপত্য গুলি দেখার জন্য আর কোন টাকা দিতে হবে না আজকের জন্য।

এই ঘোষণা করার পর আজ অর্থাৎ শনিবার দিল্লির তাজমহল দেখার জন্য সাধারণ মানুষের ঢল নেমেছিল। শনিবার বিনামূল্যে তাজমহল দেখেছে প্রায় কয়েক হাজার মানুষ। ভারতীয় প্রত্নতাত্ত্বিক জরিপ বিভাগ জানিয়েছেন, শুধুমাত্র প্রয়োজনীয় কিছু বিভাগে অর্থ দিতে হবে সাধারণ মানুষকে এছাড়া যে কোনো ঐতিহ্যময় সৌধ বিনামূল্যে দেখতে পাবেন সাধারণ মানুষ।

তবে শুধু তাজমহল নয়, দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা সৌধগুলি দর্শন করতে আজ রীতিমতো ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। তবে যেহেতু কাল রবিবার তাই এই বিনামূল্যে প্রবেশাধিকারের সুযোগ-সুবিধা আগামীকালও মানুষ পাবেন বলে মনে করা হচ্ছে। আপনিও যদি এই সুযোগের সদ্ব্যবহার করতে চান তাহলে কালকেই বেরিয়ে পড়ুন আপনার নিকটবর্তী কোন স্মৃতি সৌধ দেখার জন্য।