নিজের জন্মদিনে দেশের 3 লক্ষ পরিযায়ী শ্রমিকদের কর্মসংস্থানের কথা ঘোষণা অভিনেতা সনু সুদের…

রিল লাইফে তাকে একাধিকবার ভিলেনের চরিত্রে অভিনয় করতে দেখা গেলেও রিয়েল লাইফে তিনি যে বাস্তব হিরো তার পরিচয় মিলেছে এই লকডাউনে।দেশজুড়ে লকডাউন চলাকালীন পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানো থেকে শুরু করে একাধিকবার গরীব দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানো কাজে তাকে দেখতে পাওয়া গেছে। আর আজকে এই অভিনেতার জন্মদিন এই জন্মদিনে তিনি আরো এক বড় উদ্যোগ নিলেন। তিরিশে জুলাই অর্থাৎ আজকের দিনে তিনি শ্রমিকদের জন্য 3 লক্ষ কর্মসংস্থান তৈরি করার উদ্যোগ নিয়েছেন।

দেশজুড়ে লকডাউন চলাকালীন যে সব মানুষেরা তাদের কাজ হারিয়েছেন তাদের জন্যই নেওয়া হয়েছে এই বিশেষ উদ্যোগটি। একথা নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে জানিয়ে তিনি বলেন আমার জন্মদিনে একটা ছোট উদ্যোগ আমার তরফ এ দেশের তিন লক্ষ চাকরির সুযোগের চেষ্টা প্রবাসী Pravasirojgar.com এখান থেকে পিএফ, ইএসআই সহযোগী কাজের সুযোগ পাওয়া যাবে। আর এর জন্য অসংখ্য ধন্যবাদ AEPC, CITI, Trident, Quesscorp, Amazon,Sodex,Urban co কে যারা আমাকে এ কাজের অসংখ্য সাহায্য করেছেন। প্রসঙ্গত শ্রমিকদের কাজের সুযোগ তৈরি করার জন্যই অভিনেতা সনু সুদ এর তরফ থেকে এই প্রবাসী রোজগার ডট কম অ্যাপটিকে আনা হয়েছে।

আর প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে সারা দেশে প্রায় 500 টি কম্পানি এই অ্যাপ এর সাথে যুক্ত রয়েছেন। আর এক্ষেত্রে শ্রমিকরা যাতে সহজেই যোগাযোগ করতে পারেন সেই জন্যে একটি হেল্প লাইন নম্বরও দিয়েছেন সনু সুদ। যদিও এর আগে এরকম এক উদ্যোগ নেওয়ার কথা এবং অ্যাপ তৈরি করার নকশার কথা গত কয়েক মাস আগে জানিয়েছিলেন অভিনেতা সনু সুদ। আজ সে অ্যাপের ইতিমধ্যে কাজ শুরু হয়েছে, আর এক্ষেত্রে কার কী দক্ষতা রয়েছে সেই অনুযায়ী শ্রমিকদের কাজ দেওয়া হবে এক্ষেত্রে। যদিও এখনো প্রাথমিক পর্যায়ে এই নিয়ে আলোচনা চলছে। এক্ষেত্রে বহু স্বেচ্ছাসেবী সংগঠন সরকারি সংস্থা কোম্পানির যাদের আমি সাহায্য করছি তারাও এ কাজে এগিয়ে এসেছেন বলে জানান এই অভিনেতা।

Related Articles

Back to top button