ভুলে যান উর্ধ্বমুখী পেট্রলের দাম, Ola নিয়ে আসছে নতুন e-bike, 18 মিনিট চার্জে চলবে 75 কিলোমিটার

এতদিন পর্যন্ত জানতাম Ola কেবলমাত্র ক্যাবের সার্ভিস দেয়। এবার ক্যাবের ব্যবসার পাশাপাশি এখন ইলেকট্রিক-স্কুটার বাজারে নিয়ে আসতে চলেছে Ola। সংস্থার সিইও Ola-র তৈরী প্রথম ইলেকট্রিক স্কুটার (electric scooter) চালালেন ব্যাঙ্গালুরুর রাস্তায় । আর এই স্কুটার নিয়ে রাস্তায় ঘোরার ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করলেন সিইও ভাবিশ আগরওয়াল।

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সিইওরা নিজেরাই মার্কেটিংয়ের কাজ করেন। সেটা টেসলার ইলন মাস্ক হোক বা অ্যাপেলের টিম কুক। এইভাবে ওলার সিইও ব্যাঙ্গালোরের রাস্তায় স্কুটার চালালেন। সাম্প্রতিককালে ওলা ক্যাবের ব্যবসার পাশাপাশি ইলেকট্রিক স্কুটার তৈরির জন্য বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে। তামিলনাড়ুতে বিশ্বের বৃহত্তম দু’চাকার যানের কারখানা নির্মাণ করছে এই সংস্থা।

গতমাসে ওলা (Ola) তাদের তৈরি নতুন ম্যাট ব্ল্যাক ভেরিয়েন্টের ছবি প্রকাশ করেছে। ভিডিওতে ওই স্কুটারটি চালাতে দেখা যাচ্ছে ওই সংস্থার সিইওকে। ওলার এই স্কুটারের ডিজাইন মিনিমালিস্ট, বেসিক, স্মুদ লাইনস এর মধ্য দিয়ে তৈরি করা হয়েছে।

 

Ola চার্জিং নেটওয়ার্ক করা হবে টেসলারের কায়দায়। বিশ্বের বৃহত্তম চার্জিং নেটওয়ার্ক বানাতে চাই এই সংস্থা। ভবিষ্যতে ভারতবর্ষের মোট ৪০০টি শহরে ১ লক্ষ চার্জিং স্টেশন বানানোর পরিকল্পনা রয়েছে তাদের। এই বছর এই দেশে ৫ হাজার চার্জিং পয়েন্ট বানাবে তারা। মাত্র ১৮ মিনিট চার্জ করলেই ৭৫ কিলোমিটার মাইলেজ দেবে এই স্কুটারটি। বর্তমান সময়ে বাজারে যে স্কুটার গুলি চলছে তারমধ্যে স্কুটারের তুলনায় চার্জিং টাইম-রেঞ্জের অনুপাত অনেক বেশি। ফুল চার্জ হয়ে গেলে ১৫০ কিলোমিটার মাইলেজ দেবে এই স্কুটারটি।