প্রচার তালিকায় জায়গা মিলল না নুসরাত, বাবুলের! আবারো সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু ট্রোলিং

৮ অক্টোবর ২০২১, শুক্রবার তৃণমূল কংগ্রেস এবং ভারতীয় জনতা পার্টি এর তরফ থেকে প্রকাশ্যে এলো তাদের দলের তারকা প্রচারকদের তালিকা। এই বছর অক্টোবর এর শেষে নির্বাচন বাকি রয়েছে ৪টি বিধানসভা এর ক্ষেত্রে। সেই জন্য এই ৪টি বিধানসভা তে ভোটের প্রচার করার জন্যই প্রকাশ করা হলো এই প্রচারকদের তালিকা।

তৃণমূল কংগ্রেস এর প্রচারক তালিকায় যুক্ত রয়েছেন সেই দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় , দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও বিভিন্ন দলনেতা ও তারকা রাজনীতিবিদ সুব্রত বক্সী, পার্থ চ্যাটার্জী, সুব্রত মুখার্জী, সৌগত রায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, সায়নী ঘোষ, জুন মালিয়া, দীপক অধিকারী (দেব), সোহম চক্রবর্তী, চন্দ্রিমা ভট্টাচার্য, শতাব্দী রায়, রাজ চক্রবর্তী, কুনাল ঘোষ, সায়ন্তিকা ব্যানার্জী, অদিতি মুন্সী, মিমি চক্রবর্তী ও মনোজ তিওয়ারি।

উল্লেখ্য, এই প্রচারকদের তালিকা তে নাম নেই বসিরহাট এর সাংসদ অভিনেত্রী নুসরাত জাহান ও সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন গায়ক বাবুল সুপ্রিয় এর নাম। যদিও ভবানীপুর উপনির্বাচন এর ভারতীয় জনতা পার্টির এর তারকা প্রচারকদের তালিকা তে সাংসদ বাবুল সুপ্রিয় এর নাম যুক্ত ছিল। যদিও সেই সময় তিনি বিজেপি এর হয়ে ভোটের প্রচার করেননি ও সঙ্গে সঙ্গে ভোট পর্ব শেষ হওয়ার আগেই যোগ দেন শাসক দলে।

Advertisements

যদিও প্রচার করার সময় বাকি থাকলেও দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার করার সময়েও দেখা যায়নি তাকে। আবার অন্যদিকে টলিউড ইন্ডাস্ট্রি এর তারকা অভিনেত্রী এবং বসিরহাটের সাংসদ নুসরাত জাহান এর নামও নেই তৃণমূল কংগ্রেস এর প্রচার তালিকা তে। যদিও সেটি ব্যক্তিগত কারনে, কিন্তু অন্য কারণে তাকে গত কয়েক মাসে কিছু সংবাদ শিরোনামে দেখা গেছে নুসরাত জাহান কে। যদিও মা হওয়ার কয়েকদিন পরেই তিনি বসিরহাটে ফিরে যান ও তাড়াতাড়ি রাজনৈতিক কাজে যোগ দেওয়ার আশ্বাস দেন। কিন্তু এতো কিছুর পরেও ৮ অক্টোবর ২০২১, শুক্রবার মুক্তি হওয়ার প্রচারকদের তালিকায় নাম নেই নুসরাত জাহান এর।

Advertisements

অন্যদিকে আবার প্রকাশিত হওয়া বিজেপি এর তারকা প্রচারকদের তালিকায় আছেন, বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, প্রাক্তন রাজ্য সভাপতি ও বিজেপির বর্তমান জাতীয় soho- সভাপতি দিলীপ ঘোষ এ ছাড়াও অনেক অভিনেতা ও রাজনীতিবিদ শুভেন্দু অধিকারী, স্মৃতি ইরানি, অমিতাভ চক্রবর্তী, রাহুল সিনহা, সুভাষ সরকার, জন বার্লা, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামানিক, হিমন্ত বিশ্ব শর্মা, গিরিরাজ সিং, প্রতিমা ভৌমিক, দেবশ্রী চৌধুরী, রুপা গাঙ্গুলি, শমীক ভট্টাচার্য, অগ্নিমিত্রা পল, অর্জুন সিং, লকেট চ্যাটার্জী ও মাজুফা খাতুন।

তৃণমূল কংগ্রেস এর প্রচারকদের তালিকায় বিশেষ ভাবে বাঙালি প্রতিনিধি থাকলেও থাকলেও কিন্তু বিজেপি এর প্রচারকদের তালিকায় বেশ কিছু অন্য রাজ্যের নেতৃত্ব ও রয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রীসভার সদস্য স্মৃতি ইরানি রয়েছেন এছাড়া ও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ও বিহার এর সাংসদ গিরিরাজ সিং ও আছেন e তারকা প্রচারকদের তালিকায়। কিছুদিন আগের ভবানীপুর উপনির্বাচন এর ক্ষেত্রেও ২০ জন সদস্য এর নাম সহ তালিকা প্রকাশ করেছিল ভারতীয় জনতা পার্টি।

সেই তালিকাতেও যুক্ত ছিলেন চার জন কেন্দ্রীয় দলের নেতৃত্ব যেমন হরদীপ সিং পুরি, স্মৃতি ইরানি, শাহনাওয়াজ হোসেন ও মনোজ তিওয়ারি। এছাড়া বাকি তালিকা এর মধ্যে স্থানীয় নেতৃত্বের নামে খুব একটা বেশি পরিবর্তন হয়নি। স্বাভাবিক ভাবে সেই তালিকা থেকে বাতিল পড়েছে বাবুল সুপ্রিয়র নাম করণ সে দল ত্যাগ করেছেন। এছাড়া ও আগের বারের তারকা প্রচারকদের তালিকা থেকে বাতিল পড়েছে স্বপন দাশগুপ্ত ও অনির্বান গাঙ্গুলী এর নাম।