বন্ধ হবে অ্যাডের ঝামেলা, ফ্রী-তেই মিলবে YouTube Premium, জানুন কীভাবে নেবেন

এবার ইউটিউবের প্রিমিয়াম সাবসক্রিপশন বিনামূল্যে পেতে চলেছে গ্রাহকরা। যা গ্রাহকদের কাছে একটি চমকে দেবার মত গিফটই বলা চলে। কিন্তু কিভাবে পেতে পারেন এই ফ্রি সাবস্ক্রাইব? তার জন্য অবশ্যই পড়তে হবে এই প্রতিবেদনটি। আমরা প্রতিনিয়তই ইউটিউবে ভিডিও দেখার সময় বিজ্ঞাপন দেখতে পাই, যা কখনো কখনো বড় বিরক্তির বিষয় হয়ে দাঁড়ায়, কারণ বিশ্বের জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম এখন ইউটিউব। তবে এই সমস্ত ঝামেলা থেকে মুক্তি পেতে ইউটিউব হাজির করেছে ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন, তবে তার জন্য গ্রাহকদের দিতে হবে প্রতিমাসে নির্দিষ্ট একটি প্রিমিয়াম।

তবে এখানেও রয়েছে চমক, এখন থেকে সম্পূর্ণ বিনামূল্যে বারো মাস গ্রাহকদের প্রিমিয়াম সাবস্ক্রিপশন তুলে দিতে চলেছে এই প্ল্যাটফর্ম, কিন্তু কিভাবে? বন্ধুদের মধ্যে বা চেনা পরিচিতদের মধ্যে ইউটিউব প্রিমিয়াম রেফার করলে মিলতে পারে একটি কোড, আর সেই কোড রিডিম করলেই সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যেতে পারেন বিনামুল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন, আসলে ইউটিউব এখন নতুন গ্রাহক পেতে এই ধরনের নানান পুরস্কার দিতে চলেছেন তাঁর গ্রাহকদের।

তবে যে ব্যক্তিকে আপনি রেফার করবেন সেই ব্যক্তি সম্পূর্ণ বিনামূল্যে সাবসক্রিপশন পাবেন না, তার জন্য অবশ্য তাঁকে সামান্য খরচ করতে হবে। তবে কোনো গ্রাহক যদি তার বন্ধুকে ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন রেফার করেন সেই বন্ধু মাত্র ১০ টাকা খরচ করে ৩ মাসের প্রিমিয়াম সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। অপরদিকে যিনি রেফার করেছেন তিনি একমাস সম্পূর্ণ বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাবেন, তবে ১২ মাসের জন্য তাকে ১২ জন বন্ধুকে রেফার করতে হবে অর্থাৎ প্রত্যেকটি রেফারেলের জন্য প্রতি ১ মাস বিনামূল্যে সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

তবেই সমস্ত কিছুই সুবিধা পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে। আপাতত ২০২৩ সালের মে মাস পর্যন্ত এই রেফারেল প্রোগ্রাম বৈধ থাকবে। নিজের অ্যান্ড্রয়েড ফোন থেকে ইউটিউব অ্যাপ ওপেন করে স্ক্রিনের ডানদিকে ট্যাপ করলেই ইউর প্রিমিয়াম বেনিফিটস অপশন সিলেক্ট করতে হবে। তাই আর দেরি না করে এই বিনামূল্যের অফারটি কাজে লাগান বিভিন্ন পরিচিতদের মধ্যে লিঙ্ক পাঠাতে শুরু করে দিন , আর বিজ্ঞাপনহীন ভিডিও থেকে মুক্তি পান নিমেষেই।