নতুন খবরবিশেষলাইফ স্টাইল

এখন প্রয়োজনের টাকা উঠাতে যেতে হবে না ATM- এ, ঘরে বসেই পেয়ে যাবেন প্রয়োজনীয় টাকা এই পদ্ধতিতে…

দেশে যাতে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে না পড়ে তার জন্য দেশকে বাঁচাতে সারা দেশজুড়ে চলছে লকডাউন।যেমনটা আমরা জানি গত দুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশজুড়ে 21 দিনের জন্য লকডাউন এর ঘোষণা করেছিলেন। এমন এক পরিস্থিতিতে অনেক মানুষ রয়েছেন যাদের কাছে ব্যাংকের ATM এ যাওয়া কঠিন ব্যাপার হয়ে উঠেছে। তবে তাদের এই কঠিন ব্যাপারকে এবার সহজ করতে কেন্দ্র সরকারের পাশাপাশি বিভিন্ন রাজ্য সরকারও ব্যাংকের কাজকে অত্যাবশ্যকীয় পরিষেবার মধ্যে ফেলেছে।

যেমনটা আমরা জানি করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বিভিন্ন রাজ্য নিজেদের মতো করে লকডাউনের কথা ঘোষণা করেছিল এরপর গত মঙ্গলবার দিন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি রাত্রি আটটায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে জানান সারাদেশে আগামী 14 এপ্রিল রাত বারোটা পর্যন্ত লকডাউন থাকবে। তবে এবার ব্যাংকের গ্রাহক যারা রয়েছেন তাদের যাতে কোন সমস্যার সম্মুখীন না হতে হয় এই 21 দিনের লকডাউন এর জেরে সেই জন্য তাদের ঘরের দরজায় পৌঁছে যাবে ব্যাংক, তবে কীভাবে পৌঁছে যাবে তাদের কাছে এই সুবিধা নিয়ে একাধিক প্রশ্ন তুলছেন অনেকেই।

তবে তাদের উদ্দেশ্যে বলে রাখি এবার থেকে এই ব্যাঙ্ক আপনার প্রয়োজনীয় টাকা আপনার ঘরের দরজায় এসে দিয়ে যাবে আর সেই জন্য আপনাকে আপনার ঘরে বসেই টাকার জন্য অর্ডার দিয়ে দিতে হবে তার ঘরে বসেই পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় টাকাও। আর যদি কোন ব্যক্তি ব্যাংকে টাকা জমা দিতে চান তাও কিন্তু এর মাধ্যমে সম্ভব হয়ে যাবে।দেশের সবচেয়ে বড়  ব্যাংক তাদের গ্রাহকদের জন্য এই সুবিধা পৌঁছে দিচ্ছে ঘরের দরজায় ব্যাংকের ডেলিভারি সার্ভিস এর অধীনে টাকা পৌঁছে দেওয়া হয়।

তবে এই সুবিধা বর্তমানে শুধুমাত্র বয়স্ক নাগরিক এবং বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষদের জন্য প্রযোজ্য। আর এই পরিষেবা প্রদান করার জন্য ব্যাংকে তরফ থেকে 100 টাকা চার্জ নেওয়া হয়ে থাকে। তবে কোন কোন ব্যাংক এই সুবিধা দিয়ে থাকে,দেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংক এইচডিএফসি এর সুবিধা দিয়ে থাকে,আর এক্ষতে 5 হাজার থেকে 25 হাজার পর্যন্ত এর সুবিধা দেওয়া হয়ে থাকে আর এই পরিষেবার জন্য চার্জ ধার্য করা হয় 100 থেকে 200 টাকা পর্যন্ত।তবে এইচডিএফসি ব্যাংক ছাড়াও কোটাক মাহিন্দ্রা ব্যাংক, অ্যাক্সিস ব্যাঙ্ক (Kotak Mahindra Bank, Axis Bank ) এই সুবিধা প্রদান করে থাকে।

তাছাড়া কোনো জরুরি পরিস্থিতিতে যদি আপনার হাতে টাকা না থাকে তাহলে সেই পরিস্থিতিতে আপনার অ্যাকাউন্টে টাকার ব্যবস্থা করতে পারেন আপনি, এখন অনেক আর্থিক সংস্থা ইন্টারেস্ট লোনের ব্যবস্থা করে দিয়ে থাকে এজন্য সেসব কোম্পানিগুলি অ্যাপস এ গিয়ে আপনাকে কেওয়াইসি জমা করে দিতে হবে এরপর 12 থেকে 24 ঘণ্টার মধ্যে আপনি পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় লোন সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে।

Related Articles

Back to top button