এবার থেকে মিসড কল দিয়েই করতে পারবেন গ্যাস বুকিং, বড় ঘোষণা LPG সংস্থার

আপনি কী এলপিজি (LPG) গ্রাহক? আপনার গ্যাস সিলিন্ডার যদি ফুরিয়ে গিয়ে থাকে তাহলে রিফিল বুক করতে আপনাকে আর ফোন করতে হবে না। কেবল মিসড কল দিতে হবে। আপনার রেজিস্টার্ড মোবাইল নাম্বার থেকে 84549555551 এই নম্বরে মিসডকল দিলেই আপনার রিফিল আপনাআপনি বুক হয়ে যাবে। আর তারপর আপনার মোবাইলে একটি এসএমএস পাঠিয়ে জানিয়ে দেওয়া হবে আপনি ঠিক কতদিনের মধ্যে নতুন সিলিন্ডার পাবেন।

গ্রাহকদের সুবিধার্থে সারাদেশে ইন্ডেন এর তরফে এই মিসডকল পরিষেবা চালু করা হয়েছে। এই পরিষেবা চালু করলেন কেন্দ্রের কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এই নাম্বারে মিসডকল দিয়ে ইন্ডিয়ান অয়েল এর এলপিজির নতুন কানেকশন নেওয়া যাবে। কলকাতা সহ আরও সাতটি শহরের কয়েকটি পেট্রোলপাম্পে ইন্ডিয়ান অয়েল তাদের প্রিমিয়াম গ্রেট পেট্রোল এক্সপি 100 বিক্রি শুরু করল।

কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লক্ষ্য দেশের সমস্ত মানুষকে ডিজিটালাইজেশনের সুবিধা পৌঁছে দেওয়া। এই যে মিসডকল দিয়ে গ্যাস বুকিং করা বা রান্নার গ্যাসের নতুন সংযোগ দেওয়ার ব্যবস্থা ইন্ডিয়ান অয়েল চালু করেছে তা প্রধানমন্ত্রী সেই লক্ষ্য পূরণ করবে। ”

তবে গ্যাস বুকিং করতে হলে গ্রাহকদের যে ফোন নম্বর রেজিস্টারড রয়েছে সেই নম্বর থেকেই কিন্তু মিসডকল দিতে হবে। অন্য কোনো নম্বর থেকে মিসডকল দিলে গ্যাস বুকিং করা হবে না। এসএমএস এর মাধ্যমে একটি লিঙ্ক আসবে৷ সেই লিঙ্কে নাম ঠিকানা এই সমস্ত তথ্য লিখে সাবমিট করলে সংশ্লিষ্ট ঠিকানার সবথেকে কাছে ইণ্ডেনের যে ডিস্ট্রিবিউটর রয়েছে সেখান থেকে ওই ব্যক্তির সঙ্গে 24 ঘণ্টার মধ্যে যোগাযোগ করে নেওয়া হবে।

দলে আবারও বড়োসড়ো ভাঙ্গন! তৃণমূল ছেড়ে ১৬ জন সাংসদ যোগ দিচ্ছেন বিজেপিতে

 

কেন্দ্রীয় মন্ত্রী বলেন এর ফলে যে কোন ব্যক্তি বাড়ি বসে গ্যাসের নতুন কানেকশন পেয়ে যাবেন। তাকে কোথাও যেতে হবে না। ডিজিটালাইজেশন এই সুবিধা এনে দিয়েছে। এদিকে গত তিনমাসে পেট্রোল এর দাম বৃদ্ধি পেয়েছে ২০১৯ সালের তুলনায়৷ জানিয়েছেন ইন্ডিয়ান অয়েল এর পশ্চিমবঙ্গ রাজ্য দপ্তরের চীফ জেনারেল ম্যানেজার অতুল গুপ্ত। কিন্তু অক্টোবর থেকে ডিসেম্বর ডিজেলের বিক্রি 2 শতাংশ কম হয়েছে বলে জানিয়েছেন। চলতি অর্থবর্ষে প্রথম নয় মাস পেট্রোলের বিক্রি 4 শতাংশ বাড়লেও ডিজেলের বিক্রি 12 শতাংশ কমেছে। পশ্চিমবঙ্গের পেট্রোল ও ডিজেলের বিক্রি যথাক্রমে 1.2 লক্ষ কিলোমিটার ও 3 লক্ষ কিলোমিটার। এর প্রায় 50% ইন্ডেন অয়েল এর দখলে।