ছোটা প্যাকেট বড়া ধামাকা, ২০০০ টাকারও কম দামে মিলছে পোর্টেবল এসি, মাত্র ১৫ মিনিটে ঠান্ডা করছে ঘর

গরমের হাত থেকে এবার বড়সড স্বস্তি পেতে চলেছে মানুষ, আর গরম অনুভূত হবে না। এই তীব্র দাবদহ থেকে এবার নিমেষে মুক্তি দিতে এসেছে পোর্টবল এসি, এটি হল ইউ বি সুইটের মিনি পোর্টেবল এসি, যার দাম 2000 টাকার চেয়েও কম, সেটি পাওয়া যাচ্ছে আমাজনে।

বর্তমানের সময় দাঁড়িয়ে যখন সকাল ৬টা বাজলেই মনে হচ্ছে দুপুর ২টো, আর দুপুর ২ টো মানে তো টিকে থাকাই দায়, এই সময়ে এই এসির চাহিদা বাড়ছে লাফিয়ে লাফিয়ে; কারণ বছর বছর যে ভাবে গরমের দাপট দেখা যাচ্ছে তাতে এয়ারকন্ডিশন ছাড়া আর দ্বিতীয় কোন অপশন খোলা থাকছে না মানুষের জন্য; কিন্তু এসির দাম বর্তমানে আকাশছোঁয়া; শুধুমাত্র এসি নয়, তার সাথে কুলারের দাম ঊর্ধ্বমুখী।

শুধুমাত্র একটি ফ্যানের সাহায্যে সুখে নিদ্রা দেওয়া সম্ভব হচ্ছে না, তাই এহেন সস্তায় পুষ্টিকর পোর্টেবল এসি কেনা যেতেই পারে। এটিকে দেখতে একদম পাওয়ার ব্যাঙ্কের মত, তৈরী করেছেন উবরসুইট নামের একটি কোম্পানি। ডিভাইসটির নাম উবর সুইট ইমপোর্টেড মিনি এয়ার কন্ডিশনার হ্যান্ড হেল্ড পার্সোনাল এয়ারকন্ডিশনার পোর্টেবল ব্লেড লেস সামার কুলিং ফ্যান।

আসুন জানা যাক এর ফিচার সম্পর্কে:এটি একটি পার্সোনাল এসি যেকোনো জায়গাতেই বহন করে নেয়া যেতে পারে, আবার কোনো নির্দিষ্ট একটি জায়গায় রেখেও ব্যবহার করা যেতে পারে। নিজের পকেটে বা ব্যাগের ভেতরে খুব সহজেই ক্যারি করার সুবিধা রয়েছে। তবে এতে কোনো ব্লেড নেই সে কারণে এটি হ্যান্ড হেল্ড যা আমাদেরকে এসি বা কুলারের অনুভূতি দিতে পারে।

তবে এতে কোনো আওয়াজ হবে না এটি ব্যবহার করাও খুব সহজ, স্টাইলিশ এবং সহজে বহনযোগ্য এই ডিভাইসটি ল্যাপটপের ইউএসবি ক্যাবলের মাধ্যমে জুড়ে ব্যবহার করা যেতে পারে। শুধুমাত্র ল্যাপটপ নয়, যেকোনো জায়গায় ইউএসবি ক্যাবল ব্যবহার করে এটি অ্যাক্সেস করা যেতে পারে। এছাড়াও যেকোনো স্ট্যান্ডের ওপর রেখেও সেটি ব্যবহার করা যেতে পারে। এটি অ্যামাজনে খুব সহজেই পাওয়া যাচ্ছে, অর্ডার করার ৩ থেকে ৫ সপ্তাহের মধ্যেই আপনার বাড়ির দরজায় পৌঁছে দেবে অ্যামাজন।

সদ্য লঞ্চ করেছে এই ডিভাইসটি, দুর্দান্ত অফার পাওয়া যাচ্ছে এটির দাম মাত্র ৩৫৪০ টাকা, তবে ৪৫ শতাংশ ছাড়ে মাত্র ১৯৪৯ টাকায় এই এসিটি পেয়ে যেতে পারেন অনেকেই, আবার যদি থাকে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের ক্রেডিট কার্ড, সেই কার্ডের ব্যবহার করে ইএমআই ট্রানজেকশনের করলে ৭.৫% ছাড়ে ২০০০ টাকা ডিসকাউন্টও পেতে যেতে পারে, বলাই বাহুল্য যে মধ্যবিত্তদের হাতের নাগালে অর্থাৎ বাজেটের মধ্যে এমন ফিচারস সম্পন্ন এসি পেয়ে মধ্যবিত্তরা খুশি হবে বলেই মনে করা হচ্ছে।