এখন বাড়িতে বসেই প্রতি মাসে আয় করতে পারবেন ৬০ হাজার টাকা, SBI দিচ্ছে দুর্দান্ত সুযোগ! বিস্তারিত জানতে

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নিয়ে এল এক ধামাকাদার অফার। যেখানে আপনি ঘরে বসেই মাসে মাসে আয় করতে পারবেন মোটা টাকা। বাড়িতে বসেই যদি কেউ রোজগার করতে চান তাহলে থেকে ভালো সুযোগ আর হবেনা ।ঘরে বসেই অন্তত প্রায় ৬০ হাজার টাকা রোজগার করা সম্ভব হবে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকেই শুধুমাত্র দেওয়া হয়েছে এই দুর্দান্ত সুযোগ। এসবিআই এটিএম ফ্র্যাঞ্চাইজি পক্ষ থেকে থাকছে এই সুযোগ । মূলত বেশকিছু এটিএম ফ্র্যাঞ্চাইজি সংস্থা আছে যাদের কাছে অনলাইন দরখাস্ত করতে হয় । বিভিন্ন এটিএমের এই সংস্থাগুলি পৃথক পৃথক হয়ে থাকে।

তবে মূলত ভারতে প্রথম সারির কয়েকটি এটিএম সংস্থার সাথেই লেনদেন হয়ে থাকে । এক্ষেত্রে সাধারণত কন্টাক্ট দেওয়া হয় যে সমস্ত এটিএম গুলির সেগুলি হল Tata indicash, Muthoot ATM, India one ATM। এই ধরনের বিভিন্ন সংস্থাগুলিকে ব্যাংক এটিএম এ দায়িত্ব দিয়ে থাকে । এই সংস্থাগুলি ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ হয়ে কাজ করে। তবে এই সমস্ত এটিএম সংস্থাগুলি পৃথক হয়ে থাকে ।এরা নিজস্ব পদ্ধতিতে কাজ করে যায়। ব্যাংকে এটিএম বিষয়কে কখনোই ধার্য করে না।

মূলত একাধিক এটিএম এর সাথে ব্যাংক চুক্তিবদ্ধ হয়ে কাজ করে থাকে । ফলে একাধিক সংস্থার চুক্তিবদ্ধ হয়ে ব্যাংকের এটিএম এর দায়িত্ব নিয়ে থাকে । তবে এবার থেকে আপনি ব্যাংকের সাথে কথা বলে যদি এটিএম ফ্র্যাঞ্চাইজি নিয়ে থাকেন তাহলে আপনিও বাড়িতে বসে মোটা টাকা রোজগার করতে পারবেন। তবে আপনি যদি এটিএম ফ্র্যাঞ্চাইজি নিতে চান তাহলে বেশ কয়েকটি তথ্য আপনাকে জেনে রাখতে হবে। আপনি যেখানে এটিএম ফ্র্যাঞ্চাইজি নিতে চাইছেন সেখানে সাধারণত ৫০ থেকে ৮০ স্কয়ার ফুট জায়গা থাকা আবশ্যক।

এছাড়াও যেখানে এটিএম ফ্র্যাঞ্চাইজি হবে সেখান থেকে অন্য একটি এটিএম এর দূরত্ব কমপক্ষে ১০০ মিটার হতে হবে। সাধারণত যেখানে এটিএম বসবে সেটি গ্রাউন্ড ফ্লোর হলেই ভালো ।আপনার যদি গ্রাউন্ড ফ্লোর থাকে তাহলে আপনি এই সুবিধা পাবার জন্য এক ধাপ এগিয়ে। এবং এটি এম টি এমন জায়গায় বসাতে হবে যাতে সব জায়গা থেকে সেটিকে ভালো হবে নজর রাখা যায় । এছাড়া এটি বসবে এমন জায়গায় যেখানে ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ অক্ষুন্ন থাকে ।

যদি কারণে বিদ্যুৎ সরবরাহে অসুবিধা হয় তাহলে সে ক্ষেত্রে ১ কিলোবাইট ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ সংযোগ মাধ্যম থাকা আবশ্যিক। এটিএম যেখানে বসবে সেখানকার সুরক্ষা সবথেকে আগে । সুতরাং মজবুত পাকাপোক্ত জায়গা হওয়া দরকার । বিল্ডিং যাতে খুব পাকাপোক্ত মজবুত হয় সেদিকে নজর দিতে হবে। এছাড়াও প্রতিদিন ৩০০ বেশি লেনদেনের ক্ষমতা থাকতে হবে। এছাড়া আপনি যদি বাড়ির মালিক হন তাহলে আলাদা ব্যাপার ।

কিন্তু যদি আপনি রেন্ট এ জায়গা নেন সেক্ষেত্রে কর্তৃপক্ষের কাছে আপনাকে ভি-স্যাট বসানোর জন্য নো অবজেকশন সার্টিফিকেট জোগাড় করতে হবে। এছাড়া যিনি এটিএম ফ্র্যাঞ্চাইজি নিতে চাইছেন তার কাছে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি থাকা আবশ্যিক । সেগুলি হল যথাক্রমে ভোটার কার্ড, আধার কার্ড ,রেশন কার্ড ,প্যান কার্ড,এছাড়া ইলেকট্রিক বিল। এগুলো ছাড়াও ব্যাংকের পাস বই এবং অ্যাকাউন্ট নম্বর দরকার হবে। জিএসটি নম্বর, ইমেল আইডি এবং অর্থনৈতিক আরো কিছু নথিও লাগতে পারে।

যারা এটিএম ফ্র্যাঞ্চাইজি নিতে চাইছেন তাদের একটি নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে বলা হচ্ছে। ওয়েবসাইটটি হল Tata indicash – www.indicash.co.in

Muthoot ATM – www.muthootatm.com/suggest-atm.htmllndia One ATM – india1atm. in/rent-your-space। তবে ব্যাংকের সঙ্গে যে সমস্ত সংস্থাগুলি একত্রিত হয়ে এটিএম এর কাজ করছে তাদের মধ্যে সবথেকে বড় এবং পুরনো সংস্থা হল Tata indicash । এই সংস্থাটি সাধারণত ২ লক্ষ টাকা সিকিউরিটি ডিপোজিট দিয়ে থাকে। এছাড়া সংস্থাটিতে ৩ লক্ষ টাকা ক্যাপিটাল হিসেবে রাখা যেতে পারে । সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যাবে এই সংস্থাটি সঙ্গে।