বাসযাত্রীদের জন্য সুখবর, এবার খুব সহজেই অনলাইনে করতে পারবেন টিকিট বুকিং, জানুন পদ্ধতি

শুধু ট্রেন বা প্লেন নয়,এবার থেকে বাসের (Bus) টিকিটও (Ticket) বুক করা যাবে অনলাইনে৷  আইআরসিটিসি (IRCTC) এনেছে এই সুবিধা । সংস্থার তরফে জানান হয়েছে,  ২৯ জানুয়ারি (January) থেকে এই পরিষেবা উপলব্ধ করা হয়েছে।

অনলাইনে বাসের টিকিট বুক করতে এই ওয়েবসাইটে https://www.bus.irctc.co.in/home যেতে পারেন। যাত্রার বিশদ বিবরণ লিখতে হবে। তারপর  যাত্রীরা তাদের পছন্দের সিট বেছে নিতে পারবেন৷এতদিন বাসে উঠে মনের মত সিট না পেয়ে যাত্রীদের অভিযোগ ছিল। তাই এবার সেই অভিযোগ দূর হবে আশা করা হচ্ছে।

IRCTC

IRCTC এর  তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, “ওয়ান স্টপ শপ ট্র্যাভেল পোর্টাল হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে বদ্ধপরিকর। রেলপথ, বাণিজ্য ও শিল্প মন্ত্রক এবং ভোক্তা বিষয়ক মন্ত্রণালয়, খাদ্য ও পাবলিক বিতরণ মন্ত্রকের নেতৃত্বে আইআরসিটিসি ধীরে ধীরে নিজেকে দেশের প্রথম করে তুলবে।”

নির্বাচনে বাজিমাত করতে “মাতৃবন্দনা” প্রকল্পই মমতার নতুন অস্ত্র, সারা বাংলা জুড়ে গঠন করা হবে 10 লক্ষ নতুন স্বনির্ভরগোষ্ঠী

জানা গেছে,  আইআরসিটিসি ব্যবহারকারীদের ভ্রমণের সামগ্রিক অভিজ্ঞতা দেওয়ার জন্য অনলাইন রেল এবং ফ্লাইটের টিকিট বুকিংয়ের পাশাপাশি অনলাইন বাস বুকিং পরিষেবা চালু করেছে। বাস বুকিং করার আগে,  বাসের ছবিগুলি দেখতে পারবে। ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, সর্বোচ্চ ছয় যাত্রীর জন্য টিকিট বুক করা যাবে একেবারে৷  ব্যবহারকারীরা ইউপিএসআরটিসি, এপিএসআরটিসি, জিএসআরটিসি, ওএসআরটিসি, কেরালা আরটিসি ইত্যাদি সহ রাষ্ট্রীয় সড়ক পরিবহন কর্পোরেশন এর  বাস বুক করতে পারবেন। আইআরসিটিসি মোবাইল-অ্যাপের মাধ্যমে এই পরিষেবাটি মার্চের প্রথম সপ্তাহ থেকে শুরু করতে পারে,  আশা করা হচ্ছে।