এখন দশম দ্বাদশ শ্রেণী পাস হলেই আবেদন করতে পারবেন ইন্ডিয়ান পোস্ট গ্রুপ C তে, সবোর্চ্চ বেতন ৮১ হাজার টাকা

করোনা মহামারীর মধ্যেই ভারতীয় ডাক বিভাগ পাঞ্জাব সার্কেলের জন্য ৫৭ টি গ্রুপ সি পদে নিয়োগ করতে চলেছে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, যেখানে পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, সর্টিং অ্যাসিস্ট্যান্ট, মাল্টিটাস্কিং স্টাফ সহ বিভিন্ন বিভাগে শূন্য পদ রয়েছে। এখানে অগ্রাধিকার দেওয়া হয়েছে ক্রীড়া জগতের সঙ্গে যুক্ত মানুষদের। দেখে নিন ভারতীয় ডাক বিভাগের পাঞ্জাব সার্কেলের নিয়োগের সম্পূর্ণ বিবরণ।

মোট ৫৭ টি শূন্য পদ রয়েছে যার মধ্যে ১)পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এর জন্য ৪৫ টি পদ ২) সর্টিং অ্যাসিস্ট্যান্ট এর জন্য ৯টি পদ ও ৩) মাল্টিটাস্কিং স্টাফ এর জন্য ৩টি পদে রয়েছে। আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে ইতিমধ্যেই ইচ্ছুক প্রার্থীরা ১৮ ই আগস্ট ২০২১ এর মধ্যে আবেদনপত্র জমা দিতে পারবেন। এক্ষেত্রে বলে রাখা ভালো ভারতীয় ডাক বিভাগের এই নিয়োগে অনলাইনে আবেদন করা যাচ্ছে না। ইচ্ছুক প্রার্থীরা তাদের গুরুত্বপূর্ণ নথি আবেদনপত্র সহ স্পিড পোস্ট বা রেজিস্টার্ড করে দপ্তরে পাঠাতে হবে।

বয়স সীমা:-

১) পোস্টাল অ্যাসিস্ট্যান্ট ও সর্টিং অ্যাসিস্ট্যান্ট এই দুটি পদের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

২) মাল্টিটাস্কিং পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা থেকে বেতনক্রম বিভিন্ন তথ্যের জন্য ভারতীয় ডাক বিভাগের অফিশিয়াল ওয়েবসাইটে নোটিফিকেশন বারে দেখে নিতে হবে ওয়েবসাইটটি হল https://www.indiapost.gov.in/VAS/Pages/Recruitment/IP_09072021_punjab.pdf

ডাক বিভাগের পাঞ্জাব সার্কেলের জন্য আবেদন মূল্য:-

আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীরা ভারতের যেকোনো কম্পিউটারাইজড পোস্ট অফিস থেকে একটি চালান ফরমেট CPMG PUNJAB CIRCLE নামে ১০০ টাকার পেমেন্ট এর মাধ্যমে দিতে হবে যার নথি আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। এছাড়াও বেশকিছু শূন্য পদের আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ভারতীয় ডাক বিভাগে এর মধ্যে গ্রামীণ ডাক সেবক পদে পশ্চিমবঙ্গের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। যার শূন্য পদের সংখ্যা ২৩৫৭ টি মোট তিনটি বিভাগ ব্রাঞ্চ পোস্টমাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার ও ডাক বিভাগ পদে নিয়োগ শুরু হয়েছে আবেদনের শেষ তারিখ ১৯ আগস্ট ২০২১।