লম্বা লাইনে দাঁড়ানো দিন শেষ! এবার থেকে বাড়িতে বসেই মিলবে গাড়ি বা ড্রাইভিং লাইসেন্সের এনওসি

এবার সবকিছু শুরু হতে চলেছে অনলাইনে। এতদিন যদি গাড়ির এন ও সির জন্য আপনি চিন্তিত থাকেন, যদি ভাবেন কিভাবে আপনি এই করোনাকালে বাড়ি থেকে বের হবেন, তাহলে আপনাকে আর চিন্তা করতে হবে না। বাড়িতে বসেই এবার পেয়ে যাবেন আপনি সমস্ত সমস্যার সমাধান। আপনাকে আর ব্যস্তসমস্ত হয়ে ছুটতে হবে না লালবাজারে। কোন তৃতীয় ব্যক্তির সঙ্গে টাকা নিয়ে বোঝাপড়া করতে হবে না আপনাকে।

কলকাতা ট্রাফিক পুলিশের ওয়েবসাইট এবার আপনার জন্য এনে দিল একটি দুর্দান্ত সুযোগ-সুবিধা। গত দু’বছর যাবৎ পরিস্থিতি খারাপ হওয়ার কারণে সমস্ত পরিষেবা প্রায় অনলাইনে সম্পন্ন হচ্ছে। তাই এবার ট্রাফিক পুলিশের পক্ষ থেকে মানুষের কথা ভেবে এই পরিষেবা অনলাইনে করার সিদ্ধান্ত নেওয়া হলো।

চলুন এবার জেনে নেওয়া যাক, আপনাকে অনলাইনে এনওসি করাতে গেলে কি কি করতে হবে। প্রথমেই আপনাকে Kolkata traffic police government.in পেজটি খুলতে হবে। তারপর ডাউনলোড এনওসি অপশনে গিয়ে ক্লিক করতে হবে। এরপরে আপনাকে গাড়ির নম্বর, ইমেইল আইডি, মোবাইল নম্বর, ক্লাসিক নম্বর দিয়ে ফরম ফিলাপ করতে হবে।

এরপর আপনার মোবাইলে আসবে একটি ওটিপি(OTP)। এটি কনফার্ম করার পর পরের ধাপে দেখাবে আপনার গাড়িটি ইএনওসি(ENOC) করার উপযুক্ত কিনা, এরপর ফাইনাল যাবে আপনি পেয়ে যাবেন আপনার ই এনওসি।

এই কাজ করার জন্য আপনাকে আর লাল বাজারে গিয়ে দাঁড়াতে হবে না। এই পরিষেবা চালু করার পর অনেক মানুষের খুবই সুযোগ সুবিধা হল তা বলাই বাহুল্য। খুব সহজে বাড়িতে বসে একদিনের মধ্যে আপনি পেয়ে যাবেন আপনার গাড়ির ইএনওসি( ENOC)