সুরাপ্রেমীদের জন্য দুর্দান্ত সুখবর! এবার থেকে নিজের পছন্দের মদের দাম জানতে পারবেন অনলাইনেই

আরো একবার সূরা প্রেমিকদের জন্য চলে এলো সুখবর। না মদের দাম কমেনি। তাহলে? আসলে আপনি এবার অনলাইনে জানতে পারবেন পছন্দের মদের দাম। বাড়ি থেকে বেরোনোর আগে আপনি সংশ্লিষ্ট মদের দাম জেনে তবে যেতে পারবেন দোকানে। এর ফলে আপনাকে দোকানে গিয়ে দাম জিজ্ঞাসা করতে হবে না। চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি বাড়িতে বসে জেনে যাবেন আপনার পছন্দের মদের দাম।

দেশের প্রতিটি রাজ্যের উপর নির্ভর করে বিপুল পরিমাণ রাজস্ব আদায় করে, যদিও সেটি আমরা করোনার পর খুব ভালোভাবে বুঝতে পেরেছি। সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকার মদের ওপর থেকে ২৫ শতাংশ রাজস্ব কমিয়ে দিয়েছে, ফলে মদের দাম অনেকটাই কমেছে।কিন্তু এতকিছুর পরেও যেহেতু আমরা সঠিক দাম জানতে পারছি না তাই অনেক দোকানদার গ্রাহকদের বেশি দাম দিয়ে মদ বিক্রি করছেন।

এই সংশয় থেকে এবার মুক্তি পাওয়ার জন্য পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের আবগারি দপ্তরের তরফ থেকে অনলাইনে নিজের পছন্দের মদের দাম দেখে নেওয়ার একটি সুযোগ দেওয়া হচ্ছে। মাত্র কয়েকটি সহজ পদ্ধতির আপনি যদি মেনে চলেন তাহলে কয়েক মিনিটের মধ্যে আপনি পছন্দের দাম দেখে নিতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কি সেই পদ্ধতি।

অনলাইনে পছন্দের মদের দাম জানতে গেলে আপনাকে প্রথমেই https://excise. wb.gov.in/common user/register brand_liqueur.aspx? type=28 https://excise.gov.in/common user/register brand_liqueur.aspx? type=28 ওয়েবসাইটে লগইন করতে হবে। এরপর বিভিন্ন অপশনের মধ্যে আপনি যে মদের দাম জানতে চাইছেন তা বেছে নিতে হবে।

আপনি কোন মদের দাম জানতে চাইছেন তা বেছে নেবার পর আপনার পছন্দের liquor kind বেছে নিয়ে লিখতে হবে liquor type। এখানে আপনি পাবেন বিয়ার, রাম, ওয়াইন, হুইস্কি সহ আরো অনেক মদের ক্যাটাগরি।

এবার আপনাকে বর্তমান অর্থবর্ষ বেছে নিতে হবে। তাহলেই আপনার সামনে খুলে যাবে একটি তালিকা। সেই তালিকা থেকে আপনার পছন্দের মদের কত পরিমানের কত দাম তা সম্পর্কে বিস্তারিত আপনি জেনে নিতে পারবেন।