থাকবে না কোন ঝামেলা, রিচার্জের সহজ পদ্ধতি আনতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা Jio

একদিকে যেমন দেশের অন্যান্য টেলিকম সংস্থাগুলি প্রত্যেক রিচার্জের দাম বাড়িয়ে দিয়ে চুপ করে বসে রয়েছে তেমন অন্যদিকে মুকেশ আম্বানির সংস্থা জিও কিন্তু একের পর এক অফার দিয়ে গ্রাহকদের মুখের হাসি আরো একবার ফিরিয়ে এনেছে। ইতিমধ্যেই জিও( jio) সব থেকে কম রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে গ্রাহকদের জন্য। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে নতুনত্ব প্ল্যান নিয়ে এসেছে জিও শুধুমাত্র গ্রাহকদের সুবিধার্থে। ইতিমধ্যেই মাত্র এক টাকার একটি রিচার্জ প্ল্যান এনে টেলিকম দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছে মুকেশ আম্বানির সংস্থা জিও।

এবার গ্রাহকদের সিম কার্ড রিচার্জ করার জন্য যাতে কোনো রকম সমস্যার সম্মুখীন না হতে হয় তার জন্য সহজে রিচার্জ পদ্ধতি আনতে চলেছে জিও। এবার এই নতুন রিচার্জ পদ্ধতি অনুসারে হোয়াটসঅ্যাপ থেকেই নিজের মোবাইল নম্বর রিচার্জ করতে পারবেন গ্রাহকরা। আগামী বছর থেকেই এই সুবিধা পাবেন জিওর প্রত্যেক গ্রাহক।

এখানে বলে রাখি, সম্প্রতি ই-কমার্স ব্যবসা jiomart যুক্ত হয়েছে রিলায়েন্স রিটেল( relience retail) এবং হোয়াটসঅ্যাপে সঙ্গে। এই বিষয়ে জিওর এক্সিকিউটিভ কমিটির সদস্য আকাশ আম্বানি জানিয়েছেন, ২০২২ সাল থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে মানুষ জিওমার্ট থেকে কেনাকাটা করতে পারবেন।

পাশাপাশি হোয়াটসঅ্যাপ থেকেই জিও নম্বর রিচার্জে সুযোগ-সুবিধা পাবেন প্রত্যেক গ্রাহক। সম্প্রতি হোয়াটসঅ্যাপের খ্যাতি বিশ্ব জুড়ে রয়েছে। স্মার্টফোন মানেই থাকবে হোয়াটসঅ্যাপ। এমত অবস্থায় এই অ্যাপের মাধ্যমে কেনাকাটা এবং রিচার্জের সুযোগ-সুবিধা যদি এনে দেওয়া যায় গ্রাহকদের কাছে তাহলে গ্রাহকরা খুবই উপকৃত হবেন। তবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কিভাবে গ্রাহকরা রিচার্জ করবেন তা এখনও স্পষ্ট করেননি আকাশ আম্বানি।