এবার থেকে ভারতের মাঝ আকাশেও বিমানযাত্রীরা পেতে চলেছেন Wi-Fi ব্যবহারের সুবিধা, কেন্দ্রের তরফ থেকে দেওয়া হল অনুমতি…

অবশেষে সেই দিন এসে গেলেই যখন এবার থেকে মাঝ আকাশেও ওয়াই-ফাই ব্যবহার করার সুবিধা পাবেন যাত্রীরা। হ্যাঁ এবার থেকে সে কোন জায়গায় বিমানের মধ্যে ওয়াইফাই ব্যবহারের অনুমতি দিয়ে দেওয়া হল কেন্দ্রের তরফ থেকে। তবে অন্যান্য বহু দেশে এর আগে থেকেই বিমানের যাত্রাপথে ইন্টারনেট ব্যবহার করা সুবিধা থাকলেও ভারতের মধ্যে এই সুবিধা উপলব্ধ ছিল না অবশেষে গত সোমবার দিন সেই বিষয়ে অনুমতি দিয়ে দেওয়া হল কেন্দ্রের তরফ থেকে।

যেমনটা আমরা জানি যাত্রাপথে যে সমস্ত বিমানে ইনফ্লাইট ইন্টারটেইনমেন্টের সুবিধা নেই সেখানে ওয়াইফাই ব্যবহারের মাধ্যমে যাত্রীরা অনেকখানি উপকৃত হবেন, আর এবার থেকে মাঝ আকাশে বিমানের যাত্রাপথে ল্যাপটপ,স্মার্টফোন, ট্যাবলেট, স্মার্টওয়াচের মতো সব ডিভাইস গুলিতে ব্যবহার করা যাবে ওয়াই-ফাই। তবে আরো বলে রাখি এই পরিষেবা দেওয়ার ক্ষেত্রে কিন্তু বাকিদের তুলনায় সবার আগে এগিয়ে রয়েছে ভিস্তারা। কারণ এই দিন এই সংস্থা তরফ থেকে নতুন বিমান বোয়িং উদ্বোধন করা হয়েছে 787-9 এর, যেখানে এই অত্যাধুনিক বিমানে আগে থেকেই রয়েছে ওয়াইফাই এর ব্যবস্থা।

তবে এই সংস্থা শুধুমাত্র বিমান ড্রিমলাইনারই নয় ভিস্তার অন্যান্য এয়ারবাস গুলিতেও আগামী দিনে রয়েছে ওয়াইফাই লাগানোর পরিকল্পনা সাথে সাথে 321 বিমানগুলিতেও রয়েছে ওয়াইফাই ব্যবহার করার পরিকল্পনা। আর একথা খোদ ভিস্তার চিফ্যাটেজি অফিসার বিনোদ কান্নান জানিয়েছেন। আর এই বিষয়ে Nelco এর সঙ্গে চুক্তিও হয়েছে সংস্থার এ কথা জানান তিনি। তবে যাই হোক এর ফলে ভারতের আকাশে বিমানের মধ্যে ওয়াইফাই সুবিধা পেতে চলেছেন যাত্রীরা, যার ফলে মাঝ আকাশেও যাত্রীরা দেশ-বিদেশে ঘটে যাওয়া খবরা-খবর সম্পর্কে জানতে পারবেন।

Related Articles

Back to top button