এবার শত্রুর মোকাবেলায় রাফায়েল এ জবাব দেবে ভারত।

ভারতের জন্য রাফায়েল ওড়াবেন তিনি, কার কথা বলছি বলুন তো? হ্যাঁ, আপনি ঠিকই ধরেছেন ভারতীয় বায়ুসেনার উপ প্রধান এয়ার মার্শাল রঘুনাথ নাম্বিয়ার। ফ্রান্সের এভিয়েশন এক বিশেষ আধুনিক সফটওয়্যার দিয়ে নতুন রাফায়েল জেড বানিয়েছে যেটি এবার থেকে ভারতের জন্য যুদ্ধে নিযুক্ত হবে।আপনারা কী জানেন ১৯৯৯ তে কারগিল যুদ্ধের টাইগার টাইগার হিলে যে অভিযান চলছিল তার মধ্যে তিনি এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি এসেছিলেন সে ব্যক্তি তিনি শত্রু পক্ষকে দামন করেছিলেন এবং তাদেরকে সাফল্য হতে দেননি।আজকের দিনটি তার রাফাইল ওড়ানোর কথা এয়ার মার্শাল নাম্বায়ারের।

সংগৃহীত তথ্য অনুযায়ী এর পায়ের মধ্যে রয়েছে ইজরাইলের কমিউনিকেশন সিস্টেম ,একটি লোড জামার ডেকস সিস্টেম , আধুনিক ইঞ্জিন ইত্যাদি এরা নিযুক্ত হওয়ার পর থেকে বায়ুসেনার স্বাভাবিকভাবেই শক্তি বৃদ্ধি পাবে।”দ্য হিন্দু” পত্রিকা অনুযায়ী আমরা জানতে পারি যে হরিয়ানা আম্বালা ও পশ্চিমবঙ্গের হাসি মাড়াই থাকবে এক স্কোয়াড্রন রাইফেল এক কোণে থাকে 18 টি জেট ফাইটার। এছাড়াও যন্ত্র পরিচয় জানতে পারা যায় ভারতীয় সরকার এই বিশেষ ধরনের রাইফেলের জন্য খরচা করতে চলেছে 400 কোটি টাকা।এই রাফাইলগুলি পাকসীমান্ত থেকে 200 কিলোমিটার দূরে এয়ারপোর্টে একদফায় আসবে।

আরো জানান যাই ভারতের একটি টিম ফ্রান্সে গেছে এরা ফাইলগুলির টেকনিক গুলো শেখার জন্য এবং তারা ট্রেনিং নিয়ে রাফাইলগুলিকে উড়িয়ে নিয়ে ভারতে ফিরে আসবে ।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close