দেশনতুন খবর

এবার আর ভারতে কখনো আতঙ্ক ফেলতে পারবে না পাকিস্তান, হয়ে গেল নতুন দুর্দান্ত প্রস্তুতি !

আপনাদের জন্য নিয়ে এসেছি এমন একটি খুশির খবর কিন্তু সেটি পাকিস্তানের জন্য একটি দুঃসংবাদ ।আপনারা নিশ্চয় জানেন যে , পাকিস্তানকে আতঙ্কের রাজা বলা হয় কারণ , এদেশে আতংবাদী তৈরি করা হয় তারপর এদের অন্য দেশে আতঙ্ক তৈরি করার জন্য পাঠানো হয়।পাকিস্তানের কাছে আতংবাদী তৈরি করার ঘটনা খুব সাধারন ব্যাপার । সেখানে যে সংস্থাগুলি আতংবাদীদের তৈরি করে ওখানকার সরকারও তাতে কোন বাধার সৃষ্টি করে না। কিন্তু এবার পাকিস্তানের সরকারকে আতংবাদীদের বিপক্ষে কোন কড়া পদক্ষেপ নিতে বাধ্য হতে হবে, আর তা না হলে পাকিস্তানকে একটি বড়ো বিপদের সম্মুখীন হতে হবে।

আপনাদের জানিয়ে দিই, পাকিস্তানের আতংবাদি সংগঠনিক গুলিকে সমাপ্ত করার জন্য এবং আতঙ্কের বিপক্ষে একটি বড় পদক্ষেপ উঠিয়েছে বৃত্তীয় দলীয় সংস্থা নিয়েছে। আর সব থেকে বড় ব্যাপার হলো, FATF পরিষ্কার জানিয়ে দিয়েছে জানুয়ারি পর্যন্ত যদি পাকিস্তান আতংবাদি সংস্থা থেকে নিজের হাত না সরিয়ে নিয়েছে, তাহলে পাকিস্তানকে কালো সুচির মধ্যে শামিল করা হবে। ইতিমধ্যে , পাকিস্তানের মন্ত্রী অসাদ ওমার মূলধন শোধনের উপর মঙ্গলবার একটি কার্যকারী সমিতির অধিবেশন করেন, যেটিতে আতংবাদী সম্পর্কিত একটি রিপোর্ট পেশ করা হয়। এই রিপোর্টে বলা হয, আতংবাদী শুধু পাকিস্তানের নয় পাকিস্তান ছাড়াও অন্যান্য অনেক দেশেই রয়েছে এবং সে সব জায়গাগুলি থেকেই পাকিস্তানকে আতংবাদের জন্য মূলধন প্রদান করা হচ্ছে।

এছাড়াও পাকিস্তানকে FATF একটি ২৭ সুত্রীয় কার্য যোজনার রিপোর্ট দেয়। যেখানে বলা হয় ২০১৯ এর মধ্যে এই ২৭ টি কার্য যোজনার মধ্যে যদি পাকিস্তান কমপক্ষে ১০ টি কাজ যোজনা পুরো করতে পারে তাহলে, পাকিস্তানের নাম কাল সূচিতে দেওয়া হবে না। বলা হচ্ছে যে , গত জানুয়ারিতে FATF এর একটি দলীয় টিম এইসব কার্য যোজনা গুলির পর্যবেক্ষণ করতে যাবে। এবং ওই পর্যবেক্ষণে যদি রিপোর্ট FATF এর অনুকূলে না হয় তাহলে পাকিস্তানকে কালো সুচির অন্তর্ভুক্ত করা হবে।

সুতরাং , আজকের নিউজটি আপনাদের কেমন লেগেছে আমাদের কমেন্ট বক্সে নিশ্চয় জানাবেন আর এমনই লেটেস্ট নিউজ এর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবপোর্টালে।

Related Articles

Back to top button