দেশনতুন খবর

সুখবর : এবার মাত্র ৩২৮ টাকায় পেতে পারেন গ্যাস কানেক্সন, মোদী সরকারের বড় ঘোষণা !

মোদি সরকার এবার আরও একটি বড় ঘোষণা করলেন এবার প্রত্যেকটা বাড়িতে গ্যাস কানেকশন লাগানো হবে সেইসঙ্গে গ্যাস সিলিন্ডারের দাম ও অনেকটা কমানো হয়েছে। সরকারের এই নতুন পদক্ষেপে জনসাধারণ অবশ্যই উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে। এবার থেকে গ্যাস সিলিন্ডার দাম মাত্র ৩২৮ টাকা এবং প্রত্যেক বাড়িতে গ্যাস সিলিন্ডারের কানেকশন করা হবে।ভারতের প্রত্যেকটি জনসাধারণ কম টাকার মধ্যেই গ্যাস ভরাতে পারবেন। মোদি সরকার যে উজ্জ্বল যোজনা শুরু করেছিলেন অনেক দরিদ্র মানুষই তার সুবিধা পেয়েছিল।

আর প্রত্যেক বাড়িতে গ্যাস সিলিন্ডার তো আছে কিন্তু মোদি সরকারের এই বদল এর জন্য এবার থেকে মাত্র ৩২৮ টাকায় সব মানুষ গ্যাস ব্যবহারের সুবিধা উপভোগ করতে পারবেন। এমন অনেক মধ্যবিত্ত পরিবার রয়েছে যাদের গ্যাসের সুবিধা তো রয়েছে, কিন্তু গ্যাস ভরানোর মত সামর্থ্য নেই এবং গ্যাসের দাম অতিরিক্ত বেড়ে যাওয়ায় তারা গ্যাস ভরাতে পারছিলেন না , মোদি সরকারের এই পদক্ষেপের ফলে তারা খুব সহজে গ্যাস সিলিন্ডার বাড়িতে আনতে পারবেন।এই পদক্ষেপের ফলে গরিবরা নিজেদের অধিকার ও পাবে। এই উজ্জ্বল যোজনাটি উত্তরপ্রদেশে মহিলাদের জন্য নিয়ে আনা হয়েছে।

কারণ বেশিরভাগ সময়ই গ্যাস সিলিন্ডার শেষ হয়ে যাওয়ায় মহিলাদেরকে এর সমস্যায় পড়তে হয় এবং দিন দিন গ্যাসের দাম দ্রুত বেড়ে যাওয়াই তাদের পক্ষে দ্রুত টাকার যোগান করা অসাধ্য হয়ে যায়।
মোদীজি এই যোজনাটি কেবল মাত্র কিছু কিছু জায়গার জন্যই কেবলমাত্র লাঘু করেছেন যেটাতে মহিলারা এর সুবিধা পাই।মোদি সরকার সিদ্ধান্ত নিয়েছেন যে, উজ্জ্বলা যোজনার জন্য গরিব মহিলাদের কে ৫কিলো ওজনের একটি সিলিন্ডার দেওয়া হবে।এবং মোদি সরকার ৫ কিলো ওজনের গ্যাস সিলিন্ডার দাম রেখেছেন মাত্র ৩২৮ টাকা।এছাড়াও রয়েছে আরেকটি খুশির খবর এবার থেকে গ্যাসের সাবসিডি ১২৮ টাকা আপনাদের ব্যাংক একাউন্টে পৌছে যাবে।

Related Articles

Back to top button