এবার MP তে হলো রেকর্ড ভেঙে মতদান , এক পার্টি বানাবে সরকার আর এক পার্টির হবে লজ্জাজনক হার !

কিছুদিন আগে হয়ে গেল মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচন। আজ সেই নির্বাচনের খুঁটিনাটি সমস্ত তথ্য নিয়ে আমরা আলোচনা করতে চলেছি আপনাদের সাথে।আসুন জেনে নেওয়া যাক এবার মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে কি কি ঘটল।গত ২৮ শে নভেম্বর মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচন শেষ হয়েছে। আপনাদের জানিয়ে রাখি এর আগে যতবার মধ্যপ্রদেশের নির্বাচন হয়েছে সেই সব রেকর্ড ভেঙে এবার পড়েছে সবচেয়ে বেশি পরিমাণে ভোট। আর এবার এই বেশি পরিমাণে ভোট পড়ার পরই সবার কাছে পরিস্কার হয়ে গিয়েছে যে এবার কোন দল মধ্যপ্রদেশে সরকার গঠন করতে চলেছেন।

এই মধ্যপ্রদেশের আগেকার রেকর্ড দেখলে আপনি দেখতে পাবেন যে আগের সমস্ত বিধানসভা নির্বাচনে এই রাজ্য ভোট পড়ার হার ছিল মাত্র ৬৫ শতাংশ। আর সেই ভোটের হার বেড়ে ২০১৩ সালে হয়েছিল ৭১ শতাংশ। কিন্তু এবার মধ্যপ্রদেশের সমস্ত রেকর্ড ভেঙে গিয়ে তৈরী হল এক নুতন ইতিহাস। এবার অর্থাৎ ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে মধ্যপ্রদেশে মোট ভোট পড়েছে ৭৫ শতাংশ। যা মধ্যপ্রদেশের গত সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। আর এবার এখানে এতবেশি পরিমাণ মানুষের ভোট দেওয়ার কারণ হিসাবে উঠে আসছে মোদীজির নাম।কারণ মোদীজি এই রাজ্যে যতগুলি সভা করেছেন প্রত্যেকটিতে ছিল জনসমুদ্র।

কিন্তু এতবেশি পরিমাণ মানুষ কার পক্ষে ভোট দিলেন সেই নিয়ে আসুন একটু আলোচনা করা যাক। এবার বিধানসভা নির্বাচনের পর কোন দল এই রাজ্যে সরকার গঠন করবে সেটাতো দেখা যাবে নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পরে। কিন্তু বুথ ফেরত জনগণের কথা শুনে যা বোঝা গেল তাতে এটা পরিস্কার যে এবারও মধ্যপ্রদেশে মোদী ঝড় আসতে চলেছে। কারণ গত বেশ কয়েক বছর ধরে এই রাজ্যে বিজেপি করেছে দারুন কাজ। রাজ্যেকে সবদিক থেকে উন্নয়নের শীর্ষে পৌঁছে দিয়েছেন বিজেপি।

বিজেপির আমলে মধ্যপ্রদেশের দারুন উন্নয়ন হয়েছে, বেকার যুবকদের কর্মসংস্থান বেড়েছে। তাই এবারও ধরে নেওয়া যাক যে মধ্যপ্রদেশে ফের একবার একক সংখ্যাগরিষ্ঠতায় সরকার গঠন করতে চলেছে বিজেপি।আর এই সকল কাজ মধ্যপ্রদেশের জনগণের উপর ব্যাপক প্রভাব ফেলেছে। এর ফলে বোঝায় যাচ্ছে যে মধ্যপ্রদেশের জনগন ফের একবার শিবরাজ সিং চৌহান কেই নিজেদের মুখ্যমন্ত্রী হিসাবে দেখতে চান। এর পাশাপাশি বিভিন্ন সংবাদ পত্রের সার্ভে দেখার পর এই সিদ্ধান্তে আসা যায় যে, মধ্যপ্রদেশে এবার ভারতীয় জনতা পার্টি ২০০ এর কাছাকাছি আসন পেয়ে সরকার গঠন করতে চলেছেন।.

#অগ্নিপুত্র