2792 টি শূন্যপদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি পূর্ব রেলের, যোগ্যতা মাধ্যমিক পাস..

বর্তমানে যেভাবে জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে তাতে বেকারত্বের সংখ্যাও দিন দিন বেড়েই চলেছে। বর্তমানে এটা সব থেকে বড় সমস্যা হয়ে উঠেছে। চাকরির সুযোগ পেলেও মাঝে মাঝে সমস্যা হচ্ছে শিক্ষা গত যোগ্যতা।অন্যদিকে বিভিন্ন গ্রামাঞ্চলে শিক্ষাগত যোগ্যতা শহরাঞ্চলের তুলনায় অনেকটা কম, তবে ধীরে ধীরে এর অনুপাত কমছে। শিক্ষাগত যোগ্যতার উপর চাকরি পাওয়ার অনেকটাই মিল রয়েছে। যেকোনো চাকরি পেতে গেলে নিদিষ্ট শিক্ষাগত যোগ্যতার থাকা খুবই গুরুত্বপূর্ণ।

এছাড়া এই মুহূর্তে যে করোনা ভাইরাসের তাণ্ডব দেশজুড়ে চলছে তার জেরে দেশের অসংখ্য মানুষ নিজেদের চাকরি হারিয়েছেন। তবে আপনি কী এখন চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য এক সুবর্ণ সুযোগ হাতে এসেছে এবার শিক্ষানবিশ বা Apprentice পদে প্রচুর লোক নিচ্ছে ইস্টার্ন রেলওয়ে।আর এর জন্য আপনি মাধ্যমিক পাস হলেই আবেদন করতে পারবেন, অনলাইনে এই আবেদনের শেষ তারিখ জানানো হয়েছে 9 জুলাই 2020। তাই যেসব পার্থীরা ইচ্ছুক তারা ইন্ডিয়ান রেলওয়ে রিক্রুটমেন্ট 2020 এর জন্য rrcer.com ওয়েবসাইটে গিয়ে এরজন্য আবেদন করতে পারবেন। এক্ষেত্রে শূন্য পদের সংখ্যা রয়েছে 2,792 টি।


আর ইতিমধ্যে এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এক্ষেত্রে যেসব জায়গায় ইস্টার্ন রেলের বিভিন্ন ডিভিশনে লোক নেওয়া হচ্ছে সেগুলি হল নিম্নরূপ হাওড়া, শিয়ালদা, মালদা, আসানসোল, কাঁচরাপাড়া, নিলুয়া জামালপুর। এক্ষেত্রে কোন কোন ডিভিশনে কত পরিমাণ লোক নেওয়া হচ্ছে সেগুলি হল নিম্নরূপ- আসানসোল ডিভিশন এর ক্ষেত্রে শূন্য পদসংখ্যা রয়েছে 412 টি, হাওড়া ডিভিশন বেঞ্চের জন্য শূন্য পদের সংখ্যা রয়েছে 659 টি, শিয়ালদা ডিভিশন বেঞ্চের জন্য শূন্য পদের সংখ্যা রয়েছে 526 টি, মালদা ডিভিশন এর ক্ষেত্রে সংখ্যা 101 টি, জামালপুর ওয়াকসপ এর ক্ষেত্রে 684 টি, লিলুয়া ওয়ার্কশপ এর ক্ষেত্রে 204 টি, আর কাঁচরাপাড়া ওয়ার্কশপের ক্ষেত্রে সংখ্যা রয়েছে 206 টি।

শিক্ষাগত যোগ্যতাঃ- ইস্টার্ন রেলওয়ে রিক্রুটমেন্টে আবেদন করার জন্য প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে এবং এক্ষেত্রে 50 নম্বর শতাংশ নম্বর থাকতে হবে প্রার্থীদের। এছাড়াও প্রার্থীদের NCVT বা SCVT প্রদত্ত নেশনালিটি সার্টিফিকেট থাকতে হবে।

কীভাবে করবেন এর জন্য আবেদন?
এক্ষেত্রে প্রথমে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট যেটি http://www.rrcer.com/ এ যেতে হবে।যেখানে homepage অপশনে অনলাইন অ্যাপ্লিকেশন ফর অ্যাক্ট অ্যাপ্রেনটিস 2019-2020: 15 অ্যাডিশনাল উইন্ডোতে ক্লিক করতে হবে। যেখানে গিয়ে নিউ রেজিস্ট্রেশনের উপর ক্লিক করে নিতে হবে এবং তারপরে প্রিলিমিনারি রেজিশন পেজে ড্রপ ডাউন লিস্ট থেকে ইউনিট এবং ট্রেড সিলেট করতে হবে। ব্যাস! তারপর নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, জন্মতারিখ, সম্প্রদায়, ঠিকানা, ইমেইল আইডি, ফোন নম্বরসহ আরও অন্যান্য যে ডিটেলস গুলি চাইবে সেগুলি দিয়ে দিতে হবে।এগুলি সম্পূর্ণ করার পর আপনার স্ক্যানড ফটো, সই এবং প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে সেখানে। আরে গুলি কমপ্লিট হয়ে যাওয়ার পর শেষে আপনাকে আবেদন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করে সম্পন্ন করতে হবে আপনার আবেদন প্রক্রিয়াটি।

Related Articles

Close