জারি বিপুল শূন্য পদের বিজ্ঞপ্তি! শুধুমাত্র ক্লাস ফাইভ যোগ্যতায় মিলবে সরকারি কাজের সুযোগ,বিস্তারিত জানতে

সচরাচর এত বড় সুযোগ দেখা যায় না । শুনতে অবাক লাগলেও সত্যি সরকারি কাজের সুযোগ পাওয়া যাবে শুধুমাত্র ক্লাস ফাইভ পাস যোগ্যতায় । এবার থেকে অঙ্গনওয়াড়ি বিভিন্ন পদে কর্মী নিয়োগের সুযোগে এল বিশেষ সুবিধা শুধুমাত্র ক্লাস ফাইভ পাশ থাকলেই (class five qualification government job) করা যাবে এই পদে আবেদন। এবছর অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগে(anganwadi recuitment 2021)প্রায় ১৫০০টি শূন্যপদ রয়েছে। এবারের শূন্যপদ অন্যবারের থেকে অনেকটাই বেশি । শুধু তাই নয় শূন্য পদের সাথে সাথে এবছরের সুযোগ দেয়া হয়েছে অন্যরকম শুধুমাত্র ক্লাস ফাইভ পাস যোগ্যতার উপর নির্ভর করে নিয়োগ করা হবে কর্মীদের।

ইতিমধ্যেই কর্ণাটক সরকার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে।অঙ্গনওয়াড়ি কর্মী পদে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের জন্য এখন বড় সুযোগ। মূলত এখন কার্যকর্তা ও সহায়িকা পদে কর্মী প্রার্থীদের আবেদন সংগ্রহ করার আহ্বান জানানো হচ্ছে।

বর্তমানে অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন তালিকা salary structure) হল:—

অঙ্গনওয়াড়ি হেলপার পদে মাসিক ৪০০০ বেতন টাকা(anganwadi helper 4000)

অঙ্গনওয়াড়ি কর্মীর মাসিক বেতন ৮০০০ টাকা (anganwadi worker 8000) অঙ্গনবাড়ি মিনি ওয়ার্কার ৬০০০টাকা(anganwadi mini worker 6000) ।

এই কর্মী পদ নিয়োগে আবেদনকারীদের বয়স হতে হবে ১৫ থেকে ৩৫বছরের মধ্যে । এবং শিক্ষাগত যোগ্যতা ক্লাস ফাইভ পাস হলেই হবে। এক্ষেত্রে আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা ক্লাস ফোর (iv)ফাইভ(v)এইট (viii)নাইন (ix)এবং এসএলএসএলসি(sslc) যেকোনো মান্যতা সংসদ থেকে পাশ করে আনতে হবে ।

আবেদনটি শুরু হয়েছে ৯ই জুলাই ২০২১এবং আবেদন করার শেষ দিন হল ২৩ আগস্ট 2021। তেইশে আগস্ট এর পর আর কোনো আবেদন জমা নেওয়া হবে না। সুতরাং সরকারের তরফ থেকে বলা হয়েছে যারা এই পদে আবেদন করতে ইচ্ছুক তারা যেন দেরি না করে তাড়াতাড়ি আবেদন জমা দেয়। ইচ্ছুক আবেদনকারীরা অঙ্গনওয়াড়ি ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারে(anganwadirecruit.kar.nic.in)।

বিভিন্ন জেলা অনুসারে যে যেই পদে নিয়োগ করা হবে সেগুলি হল:—

১) হাভেরিতে (haveri)৯৩টি শূন্যপদ নিয়োগ হবে,

২) ধারওয়াদ(darwad) এ ৯১ টি, রাইচুর(Raichur) ৪৭টি,

৩) বেলাগাভি(Belagavi) তে ৩৩৩টি, শিবামগ্গাতে (Shivamogga)১৪৭টি,

৪)ইয়াদগির(Yadgir) ৩৭টি।

ব্যাঙ্গালোর গ্রামীণ(Bangalore rular)৯৬টি,

৫) দক্ষিণ কন্নুর(Dakshna kannada)৭৩টি

৬) মাইসর(Mysore) ১৬৬টি,কলাবুড়গি (Kalaburgi)৩৩১টি,

৭) বিদার(Bidar) ১১৩টি শূন্য পদ নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। প্রশাসন বর্তমানে সব মিলিয়ে মোট শূন্যপদ ১৫২৭টি।