স্বভাব বদলান নাহলে আমি বদলে দেবো! এবার রেগে গিয়ে দলীয় সাংসদদের হুঁশিয়ারি দিলেন নমো

আরো একবার বিজেপির অন্তকলহের কথা উঠে এলো সকলের সামনে। এবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিরস্কার করলেন বিজেপি সংসদদের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শীতকালীন অধিবেশনে উপস্থিতি নিয়ে তিরস্কার করলেন সংসদের। এমনকি হুঁশিয়ারি দিয়ে তিনি বললেন,” যদি সংসদরা নিয়মিতভাবে সংসদে উপস্থিত থাকেন এবং সঠিকভাবে কার্যকলাপ করেন, যদি নিজেকে শুধরে না নেন, তাহলে আমি নিজেই সকলকে বদলে দেব”।

মঙ্গলবার সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন,” সংসদে নিয়মিত রূপে সকলকে উপস্থিত থাকতে হবে। একই কথা সকলকে বলতে বারবার ভালো লাগে না। যদি আপনারা নিজেরা বদলাতে পারেন ভাল নাহলে আমাকে বদলাতে হবে*।

উল্লেখ্য, এর আগেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লোকসভায় বিজেপির সংসদের কম উপস্থিতি নিয়ে আপত্তি জানিয়েছিলেন। বিজেপি সংসদদের নিয়মিত কার্যক্রম এবং বৈঠকে জড়িত থাকতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংসদদের শৃঙ্খলাভঙ্গ নিয়ে তিনি যে বড্ড বিচলিত তা বারবার প্রকাশিত হয় তাঁর কথায়।

এর আগেও একই ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রীদের শৃংখলার মধ্যে থাকার জন্য আবেদন করেছিলেন। মন্ত্রীদের গণমাধ্যমে অপ্রয়োজনীয় বক্তব্য না দেওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন তিনি। সংসদদের উদ্দেশে তিনি বলেছিলেন, “আপনার কাজ উজ্জ্বল হওয়া উচিত। আপনার কাজ আপনাকে পরিচিতি এনে দেবে। তাই দয়া করে সকালে সময়মতো অফিসে পৌঁছে যাবার চেষ্টা করবেন”।

মঙ্গলবার সকালে ডঃ আম্বেদকর ইন্টারন্যাশনাল সেন্টারে বৈঠক অনুষ্ঠিত হয়েছিল সেখানে উপস্থিত ছিলেন স্বয়ং নরেন্দ্র মোদী নিজেও। এই বৈঠকে উপস্থিত ছিলেন অমিত শাহ, পীযূষ গোয়েল,এস জয়শঙ্কর, প্রহ্লাদ যশি এবং জিতেন্দ্র সিং।