নোকিয়ার বড় ধামাকা! ভারতের বাজারে ৫০০০-রও কম দামে লঞ্চ হল dual স্কিন যুক্ত 4G SmartPhone

নোকিয়া কোম্পানী ভারতে একটি ডুয়াল ডিসপ্লের ৪জি ফোন চালু করেছে। এই ফোনটি ৫,০০০ টাকার কম দামে আনা হয়েছিল। এর আগে এই ফোনটি আন্তর্জাতিক বাজারে আনা হয়েছে। এখন এটি ভারতেও চালু করা হয়েছে। নোকিয়া ২৬৬০ ফ্লিপ ভারতে চালু করা হয়েছে। এটি কোম্পানীর সর্বশেষ ফ্লিপ ফোন। এটি নোকিয়ার সিরিজ ৩০+ ওএসে কাজ করে।

এই ফোনে ডুয়াল সিম এবং ৪জি এলটিই কানেক্টিভিটিও রয়েছে। এই ফোনটিতে ২.৮ ইঞ্চি স্ক্রিন রয়েছে। এটি কিউভিজিএ রেজোলিউশনের সাথে আসে।  এই ফোনের আউট ডিসপ্লে ১.৭৭ ইঞ্চি এবং এটিও কিউভিজিএ রেজোলিউশনের সাথে আসে। এই ফোনে ইউনিসক টি১০৭ প্রসেসর দেওয়া হয়েছে। এই ফোনটি ৪৮এমবি র‌্যাম এবং ১২৮এমবি ইন্টারনাল স্টোরেজ সহ আসে।


মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এর স্টোরেজ ৩২জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এর পিছনে একটি ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। এর সাথে এলইডি ফ্ল্যাশও দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য নোকিয়া ২৬৬০ ফ্লিপে ব্লুটুথ ভি৪.২ সমর্থিত হয়েছে। এটিতে ২.৭৫ ওয়াট চার্জিং সমর্থন সহ একটি অপসারণযোগ্য ব্যাটারি রয়েছে। কোম্পানী দাবি করেছে যে, একটি একক ৪জি সিমে এর সর্বোচ্চ স্ট্যান্ডবাই সময় ২৪.৯ দিন।

নোকিয়া ২৬৬০ ফ্লিপের দাম রাখা হয়েছে ৪,৬৯৯ টাকা। শুধুমাত্র ৪৮এমবি র‌্যাম এবং ১২৮এমবি স্টোরেজ ভেরিয়েন্টের জন্য এই দাম রাখা হয়েছে। এই ফোনটি নকিয়ার ওয়েবসাইট থেকে কেনা যাবে। এই ফোনটি কালো, নীল এবং লাল রঙের বিকল্পে কেনা যাবে। নোকিয়া ২৬৬০ ফ্লিপ এই বছরের জুনে চালু করা হয়েছিল। এই মাসের শুরুতে নির্বাচিত বাজারে নোকিয়া ২৬৬০ ফ্লিপ আনা হয়েছিল। এখন এই ফোনটি ভারতেও আনা হয়েছে।