নয়া রূপে ফিরছে নস্ট্যালজিয়ায় মোড়া Nokia 8210, থাকবে 4G ইন্টারনেটও

সালটা তখন ২০০০, তখন নোকিয়া টেকসই ফোন গুলি রেকর্ড পরিমাণে বিক্রি হত। আমরা সবেমাত্র ছোট ফোন হাতে নেওয়া শুরু করেছি। টেকসই এবং লং লাস্টিং ফোন বলতে আমাদের কাছে শুধুমাত্র ছিল নোকিয়া। তারপর স্মার্টফোনের চাপে কখন যেন হারিয়ে গিয়েছিল এই বোতাম টেপা ফোন। তবে আবার সেই রেট্রো এবং বোতাম টেপা ফোন বাজারে আনতে চলেছে নোকিয়া।

তখনকার সময় এই ফোনের আলাদাই একটি ফ্যান ফলোইং ছিল। সস্তা, নির্ভরযোগ্য এবং বুলেটপ্রুভ, সবদিক থেকেই দশে দশ ছিল এই নোকিয়া। ফোন, মেসেজ অথবা টুকটাক গেম খেলার জন্য এই ফোনের ছিল ঝুড়ি মেলা ভার। চার্জও থাকতে বেশ অনেকক্ষণ। ২০০০ সালে এই ফোনগুলি রেকর্ড পরিমাণে বিক্রি হত। তবে আবার সেই নস্টালজিক nokia ফোন বাজারে আনতে চলেছে নোকিয়া কোম্পানি।

চলুন জেনে নেওয়া যাক Nokia 8210 সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য:—

১৯৯৯ সালে লঞ্চ হয়েছিল Nokia 8210। এবার সেই ফোন 4G সাপোর্ট-সহ আনছে নোকিয়া। থাকছে ২.৮ ইঞ্চি QVGA কালার ডিসপ্লে, LTE সংযোগ এবং একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ GB পর্যন্ত স্টোরেজ সাপোর্ট রয়েছে।

নতুন এই ফোনটি পলিকার্বোনেট থেকে তৈরি। স্যান্ড, ব্লু এবং লাল রঙে পাবেন। রিমুভেবল ১,৪৫০ mAH ব্যাটারি আছে। তাতে 4G-তে ছয় ঘণ্টা টকটাইম এবং স্ট্যান্ডবাইতে ১৯ দিন পর্যন্ত রেটিং করা হয়েছে। অন্যান্য ফিচার্সের মধ্যে থাকছে এফএম রেডিয়ো রিসিভার, ইয়ারবাড, MP3 প্লেয়ার এবং থাকছে সবার প্রিয় স্নেক গেমও। Nokia 8210 4G ছাড়াও Nokia 2660 Flip এবং Nokia 5710 XpressAudio ফোন আনছে নোকিয়া।তাহলে রেট্রো লাভারদের জন্য রইল তিনটি দুর্দান্ত পুরনো স্টাইলের ফোন।