চিন্তা নেই তেলের দাম বৃদ্ধি নিয়ে!এই বাইকে ১০০ কিমি সফরে খরচ মাত্র ৭ থেকে ৮ টাকা

বর্তমান যুগে দ্রব্যমূল্যের হার অনেকটাই বেশি। দিনে দিনে পেট্রোল এবং গ্যাসের দাম আকাশছোঁয়া হতে শুরু করেছে। এক মাসের ভিতরে চারবার কেন্দ্রীয় সরকার গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ালেন। পেট্রোলিয়ামের দাম ঊর্ধ্বমুখী হওয়ার জন্য এই পরিস্থিতিতে সাধারণ মানুষের ঘরে যে কোনো গাড়ি বা বাইক চালানো খুবই কঠিন। সাধারন মানুষের পক্ষে এই ধরনের জিনিস ব্যবহার করা এখন খুবই সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তাই মানুষ বাইক এবং গাড়ি চালানোর জন্য বিকল্প কোনো ব্যবস্থা খোঁজার চেষ্টা করছেন।

 

সাধারণ মানুষকে এই সমস্যা থেকে মুক্তি দেবার জন্য Atumobile প্রাইভেট লিমিটেড নতুন এডিশনের ইলেকট্রিক বাইক Atum 1.0 নিয়ে এসেছে। Atum 1.0 এর মাধ্যমে ১০০ কিমির যেতে মানুষের খরচ হবে মাত্র ৭ টাকা।হায়দ্রাবাদের ভেহকিল স্টার্ট আপ Atumobile প্রাইভেট লিমিটেডের তৈরি এই Atum 1.0 বাইকটি ব্যাটারির মাধ্যমে মাধ্যমে চালিত হয়। ব্যাটারিটিকে চার্জ দেওয়ার জন্য ইলেকট্রিককে ব্যবহার করতে হবে। বাইকটি কেনার সময় কোম্পানির তরফ থেকে ব্যাটারির জন্য দু বছরের ওয়ারেন্টি দেওয়া হবে।

AUTM 1.0

এই ইলেকট্রিক বাইকটির ব্যাটারি ফুল চার্জ হতে সময় লাগবে মাত্র ৪ ঘন্টা। ৪ ঘন্টার ইলেকট্রিক খরচ করলেই ব্যাটারি ফুল চার্জ হয়ে যাবে আর আপনি প্রায় ১০০ কিলোমিটার পর্যন্ত সফর করতে পারবেন। ৪ঘন্টা ব্যাটারিটাকে চার্জ দিতে আপনার খরচ হবে মাত্র ৭ থেকে ৮ টাকা।

 

ভারতে তৈরি এই ইলেকট্রিক বাইকটির অর্থাৎ Atum 1.0 এর বেস প্রাইস হবে ৫০ হাজার টাকা। সুরক্ষার জন্য বাইকের গতি অনেকটাই কম রাখা হয়েছে। এছাড়াও Atum 1.0 বাইকের মধ্যে অন্যতম আকর্ষণীয় জিনিস হল আরামদায়ক সিট, ডিজিটাল ডিসপ্লে LED হেডলাইট, ইন্ডিকেটর এবং টেল লাইট প্রভৃতি।

 

Autm 1.0কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে পেট্রোলের দামের থেকে রক্ষা পাওয়ার সাথে দূষণের হাত থেকেও রক্ষা পেতে পারে মানুষ এই বাইকটি ব্যবহারের ফলে। এ বাইকটিকে আপনারা নিতে চাইলে অবশ্যই atumobile.co এই ওয়েবসাইটটি দেখুন। বাইকটি লঞ্চ করার পর প্রায় ৪০০ টি বাইক এই ওয়েবসাইটের মাধ্যমে বুক করা হয়েছে। ডেলিভারির কাজও হয়ে গেছে।