সাহায্য জোটেনি, কেউ ছুঁচ্ছিল না বৃদ্ধের দেহ! নিজে কাঁধে বয়ে সৎকার করলেন এই লেডি সাব ইন্সপেক্টর

অন্ধ্র প্রদেশের এক মহিলা সাব ইনস্পেক্টর এক  অজ্ঞাত পরিচয় ভিখারীকে কাঁধে করে বহন করে নিয়ে যাচ্ছেন ২ কিলোমিটার। তাঁকে সাহায্য করতে অন্য কেউ এগিয়ে আসেনি। তাতেও তিনি পিছুপা হন নি।  নিজেই বৃদ্ধর শেষকৃত্য সম্পন্ন করেছেন। ইন্টারনেটে এই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

এই সাব ইন্সপেক্টরের নাম কে শিরীষা, শ্রীকাকুলামের কাসিবুগ্গা থানায় কর্মরত তিনি৷  ভিডিওয় দেখা যাচ্ছে, ধান ক্ষেতের মধ্যে দিয়ে তিনি কাঁধে করে এক বৃদ্ধর দেহ  বয়ে নিয়ে চলেছেন। ঘটনাটি অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলামের উপকূলবর্তী গ্রাম পালাসার৷  শিরীষাকে স্যালুট জানিয়েছেন বহু মানুষ৷

জানা গিয়েছে, পালাসা গ্রামের মাঠের মধ্যে ওই অপরিচিত বৃদ্ধ এর দেহ উদ্ধার করা হয়। স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দেন, কিন্তু তার দেহ সৎকারে কেউ এগিয়ে আসতে চাননি। তখন শিরীষা একাই এগিয়ে এসে দেহ খাটিয়ায় তুলে বয়ে নিয়ে যান স্থানীয় ললিতা চ্যারিটেবল ট্রাস্টে। যখন তিনি একাই দেহ খাটিয়ায় তোলার চেষ্টা করছিলেন, তখন আর একজন এগিয়ে এসে তাঁকে সাহায্য করেন। তারপর  দুজনে মিলে কাঁধে করে দেহটি সৎকারের জন্য নিয়ে যান।

হেল্পলাইন নম্বরে ফোন করুন আর বাড়িতে বসেই ঠিক করে নিন আধার কার্ডের নাম, ঠিকানার ভুল ভ্রান্তি

অন্ধ্র প্রদেশ পুলিশ এই ইন্সপেক্টরের কর্তব্যবোধ ও মানবিকতার প্রশংসা করেছ।ভিডিওতে  দেখা যাচ্ছে, ধান ক্ষেত ভেঙে শিরীষা ও আর একজন বয়ে নিয়ে চলেছেন দেহটি, হাঁফাতে হাঁফাতে অন্য একজন বলছেন, “ছেড়ে দিন ম্যডাম।” শিরীষা বলছেন, “ঠিক আছে।” তবুও তিনি হাল ছাড়েননি।

 

বিজেপির জাতীয় সম্পাদক ও অন্ধ্র প্রদেশের দায়িত্বপ্রাপ্ত সুনীল দেওধর এই ঘটনার ছবি ইন্টারনেটে শেয়ার করেছেন। শিরীষাকে অভিবাদন জানিয়েছেন তিনি। দেওধর লিখেছেন, “কাসিবুগ্গার সাব ইন্সপেক্টর কে শিরীষা নিজের কর্তব্য পালন করে এক বৃদ্ধ মহিলার (পুরুষ) দেহ ২ কিলোমিটার বয়ে নিয়ে গিয়েছেন, তাঁর শেষকৃত্য করেছেন। শুধু পাবলিক অফিসার হিসেবে নয়, সাধারণ মানুষ হিসেবেও নিজের কর্তব্য পালন করেছেন তিনি।”