ভালো কিছু করার ক্ষমতা নেই, শুধু রিমেক ভাঙ্গিয়ে খাচ্ছে! বলিউড নিয়ে বিস্ফোরক নীল নিতিন মুকেশ

এবার সরব হলেন নয়ের দশকের জনপ্রিয় অভিনেতা নীল নীতিন মুকেশ, যিনি নয়ের দশকের যথেষ্টই জনপ্রিয়তা লাভ করেছিলেন। তার দুর্দান্ত লুকস্, বলিষ্ঠ সুঠাম চেহারা এবং এক মাথা চুল দর্শকদের নজর কেড়েছেন। তিনি তাঁর ক্যারিয়ারের শুরুতেই উপহার দিয়েছিলেন দুর্ধর্ষ সব ছবি, যেমন জনি গর্দার, আ দেখে যারা, জেল, তেরা কিয়া হোগা জনির মতো বিভিন্ন ছবিতে।

যেখানে নায়কেরা প্রথম তাঁর কেরিয়ার শুরু করেন বিভিন্ন অ্যাকশন ও রোমান্স জাতীয় সিনেমা দিয়ে, সে ক্ষেত্রে তিনি সম্পূর্ণ ভিন্ন রুপী থ্রিলার মুভি দিয়ে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। তবে সম্প্রতি তাঁকে আর বলিউডে সেভাবে দেখা যায় না, তিনি আবারও খবরের শিরোনামে উঠে এসেছেন। একটি সাক্ষাৎকারে তাঁর কিছু মন্তব্যকে ঘিরে কারণ তাঁর দাবি বলিউড আর কোন মৌলিক ছবি বানানোর দিকে ঝুঁকছে না।

তিনি আরো বলেন একটা ভালো থ্রিলার বানাতে গেলে তার জন্য যা প্রয়োজন তা হল প্রচুর গবেষণা, যে কারণে বলিউড আর সেই দিকে এগোচ্ছে না বরং পুরনো জিনিস দিয়ে কাজ করাটা আরো বেশি নিরাপদ মনে করছে। যদিও তাঁর ক্যারিয়ারের তালিকাতেও রয়েছে এমন বহু ছবি যা বেশ সাফল্য এনে দিয়েছিল তাঁকে। তবে তিনি বেশি জোর দিয়েছেন থ্রিলারের দিকেই, তিনি বলেন থ্রিলার বিভিন্ন রকমের হয়;- অপ্রকৃত থ্রিলার, রাজনৈতিক থ্রিলার, মনস্তাত্ত্বিক থ্রিলার, কেন সেগুলোকে নিয়ে মানুষ এখনো ভাবছেন না, সেটা ভেবেই তিনি হতবাক।

আসলে হয়তো মানুষ নিরাপদে খেলতে বেশি পছন্দ করেন, যে কারণেই তার এই মন্তব্যকে ঘিরে উত্তাল সোশ্যাল মিডিয়া, তবে আপাতত তিনি নিজে বলিউড থেকে নিজেকে সরিয়ে নিয়ে সম্পূর্ণ দক্ষিণ ইন্ডাস্ট্রিতে কাজ করে চলেছেন, সেখানেও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করছেন যা বলার অপেক্ষা রাখে না।