আগামী 24 ঘন্টার মধ্যে আবহাওয়াতে আসতে চলেছে বড়োসড়ো পরিবর্তন, বাংলার একাধিক জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা

কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আজ সকাল থেকেই রোদ্দুর প্রভাব বেশ ভালই লক্ষ্য করা যাচ্ছে। তবে জলীয়বাষ্পের কারণে সকাল থেকেই ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। তবে আজ সকাল থেকে বৃষ্টির দেখা না মিললেও আবহাওয়া দপ্তরের খবর কিন্তু বলছে অন্য কথা। ইতিমধ্যেই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে ২৩ জুলাই থেকেই বঙ্গোপসাগরের উপর আবার ঘনীভূত হতে চলেছে একটি নিম্নচাপ রেখা। আর এর জেরে পূর্ব ভারত এবং মধ্যভারত ও সংলগ্ন অঞ্চলে ২২ জুলাই থেকে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর পাশাপাশি উত্তরবঙ্গেও রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আলিপুরদুয়ার কোচবিহার এবং তার সংলগ্ন অঞ্চলে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং জলপাইগুড়ি কালিংপং এবং উত্তর দিনাজপুরের কোনো কোনো জায়গায়। দক্ষিণ দিনাজপুর এবং মালদাহে হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। একুশে জুলাই জলপাইগুড়ি এবং কোচবিহারের কোনো কোনো স্থানে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। আর বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া

দক্ষিণবঙ্গের দুটি জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই দুটি জেলার মধ্যে রয়েছে বীরভূম এবং মুর্শিদাবাদ। সেখানে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং সাথে বজ্রবিদ্যুৎ এর সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়াবিদরা।

বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ লেখা তৈরি হওয়ার জন্য কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে বৃহস্পতিবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই সময় তাপমাত্রা থাকতে পারে সর্বোচ্চ 36 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৯ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে। আবহাওয়া

কলকাতা ২৯ (২৮.৯)

মালদহ ২৮.৪ (২৬.৩)

পানাগড় ২৬.৬ (২৫.৩)

পুরুলিয়া ২৫.১ (২৪.১)

শিলিগুড়ি ২৫.৩ (২৪.৯)

শ্রীনিকেতন ২৫. ৮(২৪)

আসানসোল ২৫ (২৪.১)

বালুরঘাট ২৭.৪ (২৭.২)

বাঁকুড়া ২৫.৭ (২৫.২)

ব্যারাকপুর ২৭.২ (২৬)

বহরমপুর ২৪ (২৪.৬)

বর্ধমান ২৫.২ (২৪)

ক্যানিং ২৭.৬ (২৪.৪)

কোচবিহার ২৫.৬ (২৬.১)

দার্জিলিং ১৬.৬ (১৬.৬)

দিঘা ২৮.৫ (২৮.৫)