খেলাধুলানতুন খবরবিশেষ

ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হারিয়েও শান্তি পেল না ভারত,এবার ভারতীয় টিমে নেমে এলো চিন্তার ভাঁজ..

পরপর ভারত যেভাবে পারফরম্যান্স করে আসছে তার কোন তুলনা নেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জেতার পর নিউজিল্যান্ডে বিরুদ্ধে তাদের নিজেদের মাঠে সমস্ত টি-টোয়েন্টি ম্যাচ জিতে এক ইতিহাস গড়ে দিলেন বিরাট বাহিনী। পাঁচটির মধ্যে পাঁচটি টি-20 ম্যাচ জিতে সিরিজটি নিজের নামে করে নিল ভারত। এই সিরিজের ম্যান অব দ্যা সিরিজ পুরস্কার পান কে এল রাহুল। এই সিরিজে তিনি দুরন্ত পারফরম্যান্স করেছেন তা আমরা সবাই জানি।

শেষ টি-টোয়েন্টি ম্যাচে কে এল রাহুল 33 বলে 45 রানের ইনিংস খেলেন। তার আগের ম্যাচে কে রাহুল সুপার ওভারে পরপর দুটি বলে ছক্কা এবং চার মেরে ভারতকে জেতার মুখে ঠেলে দেন। আর কদিন পরেই একদিনের ক্রিকেট সিরিজ শুরু হতে চলেছে নিউজিল্যান্ড বনাম ভারত। এই সিরিজ শুরু হওয়ার আগে দুই দলের তরফ থেকে দুটি আলাদা ধরনের চিন্তা রয়েছে। ভারতীয় দলের চিন্তা হলো রোহিত শর্মার আজকের চোট পাওয়া এবং অন্যদিকে নিউজিল্যান্ডের চিন্তা হলো নতুন সিরিজ শুরু হওয়ার আগে হোয়াইটওয়াশ তাদের দলের ক্রিকেটারদের ওপর কোনো প্রভাব পড়বে কিনা তা নিয়ে।

শেষ টি-টোয়েন্টি ম্যাচের রিভার্স সুইপ করতে গিয়ে শিরায় টান পড়ে যায় হিটম্যানের। এরপর রোহিত শর্মা ব্যাটিং করতে নামেননি মাঠে। যদিও এদিন তিনি 41 বলে 60 রান করে রিটায়ার্ড হার্ট হয়ে যান। এদিন বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছিল তাই তিনি প্লেইং ইলেভেনে ছিলেন না। ফলে সমস্ত দায়িত্ব ছিল রোহিত শর্মার কাঁধে। ব্যাট হাতে সেই দায়িত্ব তিনি সম্পূর্ণ ভাবে পালন করেন। রোহিত শর্মার চোট পাওয়ার পর মাঠে অধিনায়কত্ব করেন কে এল রাহুল।

তবে রোহিত শর্মার চোট সম্পর্কে এখনও পাকাপাকি খবর কিছু পাওয়া যায়নি। কিন্তু ভারতীয় সর্মথকরা আশা করছেন যে এই চোট যেন গুরুতর না হয়।
মাউন্ট মানগানুইতে প্রথমবার খেলতে নামলো টিম ইন্ডিয়া। প্রথমবার খেলতে নেমেই ভারতের জন্য এই মাঠ লাকি হয়ে দাঁড়াল। নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করে দেওয়ার সাক্ষী থাকল এই মাঠ। এদিন ভারত 20 ওভারে 9 উইকেট হারিয়ে 163 রান করেন।

এই রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড 156 রানে থেমে যায়। এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। এদিন ওপেনিংয়ে ব্যাট করতে নামেন কে এল রাহুল এবং সঞ্জু স্যামসন।সঞ্জু খুব তাড়াতাড়ি আউট হয়ে গেলেও রাহুল এবং রোহিত মিলে ইনিংস কে আগে নিয়ে যায়। যদিও রাহুল 45 রানে আউট হয়ে যান। এরপর শ্রেয়স আইয়ার 33 রানের ইনিংস খেলেন। বল হাতে দুরন্ত পারফরম্যান্স করেন জসপ্রিত বুমরাহ। এই ম্যাচে তিনি তিনটি উইকেট নিয়েছিলেন। তবে এখন ভারতের টিমের জন্য চিন্তার বিষয় হল আজকের এই ম্যাচে রহিত শর্মা যে চোট পেয়েছেন সেটি সারিয়ে তুলে কী তিনি ভারত বনাম নিউজিল্যান্ডের যে একদিনের ম্যাচগুলি রয়েছে সেগুলোতে কী যোগদান করতে পারবেন কিনা।

Related Articles

Back to top button