নতুন বছরের শুরুতেই বড় উপহার সরকারি কর্মীদের এক লাফে বাড়তে চলেছে 10 হাজার টাকা পর্যন্ত বেতনের পরিমাণ..

আবারো কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য খুশীর খবর নিয়ে হাজির হলেন মোদি সরকার।নতুন বছরের শুরুতেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের খুশির পরিমাণ দ্বিগুণ হতে চলেছে। নতুন বছরের শুরুতেই মোদি সরকার দিতে চলেছে এই সকল কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বড়সড় উপহার। প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে যে, এবার এই নতুন বছরের শুরুতেই ডিয়ারনেস অ্যালাউন্স বা ডিএ যা মহার্ঘভাতা নামে পরিচিত তা এবার কেন্দ্রীয় সরকার বাড়াতে চলেছে সকল কর্মচারীদের।

শুধু তাই নয় প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে যে এবার এই মহার্ঘ ভাতার পরিমাণ এক লাফে বাড়তে চলেছে 10 হাজার টাকা পর্যন্ত। আর মোদী সরকারের নেওয়া এই সিদ্ধান্তের ফলে 50 লক্ষ কর্মী ও 62 লক্ষ পেনশন ভোগীরা এই সুবিধার লাভ উঠাতে পারবেন। এই বিষয়ে জি বিজনেসে প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী জানতে পারা যাচ্ছে যে এবার এই মহার্ঘ ভাতা 2020 এর জানুয়ারি থেকে জুন এর মধ্যেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের পরিমাণ 4 শতাংশ পর্যন্ত বাড়তে পারে।

তারই সাথে জানতে পারা গেছে এবার এই মহার্ঘ ভাতা বাড়ার ফলে তার পরিমাণ 720 টাকা থেকে 10,000 টাকা পর্যন্ত বাড়তে পারে। তবে যেমনটা আমরা জানি বর্তমানে এই কেন্দ্রীয় সরকারি কর্মীরা 17 শতাংশ হারে তাদের প্রয়োজনীয় মহার্ঘ ভাতা পেয়ে থাকেন।আর এবার মোদি সরকারের নেওয়া এই সিদ্ধান্তের ফলে আবারও তা বাড়তে চলেছে সেই পরিমাণ অর্থাৎ 4 শতাংশ হারে যদি আবারও বাড়ানো হয় মহার্ঘ ভাতার পরিমাণ তাহলে তা বেড়ে দাঁড়াবে 21 শতাংশ।

Related Articles

Back to top button