রাজ্যে করোনা রুখতে নতুন কৌশল! সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা মমতার সরকারের

দেশ জুড়ে বাড়ছে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ আর এই করোনা সংক্রমণ রোধে এবার রাজ্য সরকারের তরফ থেকে অবস্থান পরিবর্তন করা হল। আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয় নিয়ে বৈঠক করেন যেখানে দীর্ঘ বৈঠকের পর সিদ্ধান্ত বেরিয়ে আসে এবার থেকে সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ করে করা হবে লকডাউন অর্থাৎ এখন থেকে সপ্তাহে দুদিন করে চালানো হবে লকডাউন।এই সপ্তাহের জন্য সম্পূর্ণ লকডাউন বরাদ্দ করা হয়েছে আগামী বৃহস্পতিবার দিন ও শনিবার দিন। তবে এখানেই শেষ নয় এর পাশাপাশি জানানো হয়েছে আগামী 31 শে জুলাই অর্থাৎ বুধবার দিন পর্যন্ত লকডাউন চলবে।

আজ সোমবার দিন নবান্নের উচ্চ পর্যায়ে বৈঠক করার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তরফ থেকে এরকম এক সিদ্ধান্ত নেওয়া হয় যেখানে এই করোনা সংক্রমণ যেভাবে রাজ্যজুড়ে দিন দিন বেড়ে চলেছে তা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ লকডাউনের রাস্তায় নামতে হবার কথা জানানো হয়।এ বিষয়ে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলপনা বন্দ্যোপাধ্যায় বলেন বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, রাজ্যে করোনা সংক্রমনের মাত্রা কমাতে সপ্তাহে অন্তত দু’দিন করে সম্পূর্ণ লকডাউন পালন করতে হবে। আর তা শুরু হবে বৃহস্পতিবার ও শনিবার।

এইদিন আগের মত সমস্ত পরিষেবা বন্ধ রাখা হবে, আর আগামী সপ্তাহের কোন দিন সম্পূর্ণ লকডাউন করা হবে তা জানিয়ে দেওয়া হবে পরবর্তীকালে।যদিও এক্ষেত্রে রাজ্যে গত কয়েকদিন ধরে করোনা সংক্রমণের হার ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। আর যেখানে সুস্থ তার হার বেড়ে দাঁড়িয়ে ছিল 66 শতাংশ সেটা বর্তমানে নেমে দাঁড়িয়েছে 58% এ। প্রসঙ্গত এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে 42 হাজার 487 টি, যাদের মধ্যে সুস্থ হয়ে আপাতত বাড়ি ফিরেছেন 24 হাজার 883 জন।

আর রাজ্যে এই করোনার জেরে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে 1,112 টি। আজ বিকেল পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুযায়ী রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন 2278 জন।আর অন্যদিকে আজকের রিপোর্ট অনুযায়ী করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন 1344 জন। আর শুধুমাত্র আজকে রাজ্যে করোনার জেরে মৃত্যু ঘটেছে 36 জনের।

আরও পড়ুন :