SBI এরপক্ষ থেকে নয়া পদক্ষেপ,এবার আপনিও বাড়িতে বসে পেতে পারেন ২০০০০ টাকা,জানুন বিস্তারিত

SBI- ট্যুইটে জানিয়েছে, দুয়ারে সরকার প্রকল্পের পরিষেবা পেতে হলে নাম নথিভুক্ত করতে হবে নিয়ারেস্ট এসবিআই (SBI) ব্রাঞ্চে। আমরা সকলেই জানি দেশের সবচাইতে বড় সরকারি ব্যাঙ্কের নাম স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই করোনা মহামারীর কারণে এসবিআই এর সঠিক পদক্ষেপ, যাতে গ্রাহকেরা ঘরে বসেই সুযোগ পায় তার জন্য তারা দারুন পরিষেবা দিচ্ছেন।

ভারতের সবচাইতে বড় ব্যাঙ্ক SBI-এর নতুন পরিকল্পনা গ্রহণ করেছে, যাতে গ্রাহকেরা ঘরে বসেই সুবিধা পায়। কোন গ্রাহককেই আর আসতে হবে না নিয়ারেস্ট ব্রাঞ্চে কারণ তারা ঘরে বসেই পেয়ে যাবে অর্ডার স্লিপ এবং চেকবুক। এই পরিষেবার মধ্যে গ্রাহকেরা প্রতিদিন ২০ হাজার টাকা তোলা ও জমা করতে পারবেন। এর বেশি যদি অনিয়মিত ট্রানজাকশন হয় তার জন্য কাটা হবে ৬০ টাকা এবং সঙ্গে জিএসটি।

লেনদেনের জন্য দিতে হবে অতিরিক্ত ১০০ টাকা তবে এই পরিষেবা পাওয়া যাবে কিছু কিছু নির্দিষ্ট নিয়ম এর জন্য। চলুন জেনে নেওয়া যাক। যেসব গ্রাহকদের Joint non- personal ও মাইনর অ্যাকাউণ্ট সেইসব গ্রাহকেরা এই সুবিধার অন্তর্গত অন্তর্ভুক্ত নয়। যেসব SBI গ্রাহকদের হোম ব্রাঞ্চ থেকে পাঁচ কিলোমিটারের মধ্যে অ্যাড্রেস বা ঠিকানা তারাই এই প্রকল্পের সুবিধা পেয়ে থাকবেন।

SBI-এর এই দুয়ারে প্রকল্পের পরিষেবা পাওয়ার জন্য নাম নথিভুক্ত করতে হলে রেজিস্টার করতে হবে মোবাইল নাম্বার বা টোল ফ্রি নাম্বার অথবা মোবাইল ব্যাঙ্কিং এর সাহায্যে।১৮০০১১১১০৩ এই টোল ফ্রি নম্বর এ ফোন করে নাম নতিভুক্ত করতে হবে আপনাকে,এছাড়াও বিস্তারিত জানতে নিকটবর্তী Sbi ব্রাঞ্চ ও যেতে পারেন।