ফুড সাব-ইন্সপেক্টরের পরীক্ষা নিয়ে বেরিয়ে এলো নতুন তথ্য।

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন এর ফুড সাব-ইন্সপেক্টর পদের জন্য দরখাস্ত আগস্ট মাসের নাগাদ নেওয়া হয়েছিল তার লিখিত পরীক্ষা হবে 27 জানুয়ারি বেলা একটা থেকে আড়াইটা পর্যন্ত। এই ক্ষেত্রে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন 15 জানুয়ারি থেকেই তবে আরেকটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে 15 ই জানুয়ারী কিছু ভুল তথ্যের জন্য সেটিকে আবার 17 জানুয়ারি নতুন ভাবে ডাউনলোড করার জন্য পরামর্শ দিয়েছে পাবলিক সার্ভিস কমিশনার। যে ওয়েবসাইটের মাধ্যমে আপনি এডমিট কার্ডটি পাবেন সেটি হল www.pscwbapplication.in

এ ক্ষেত্রে আবেদনের জন্য শূন্য পদ ছিল 957 টি তবে দরখাস্ত জমা হয়েছে 11 লক্ষেরও বেশি জনের। এই পদে উত্তীর্ণ হওয়ার জন্য নেওয়া হবে 100 নম্বরে একটি লিখিত পরীক্ষা যেখানে থাকবে মাল্টিপল চয়েস এর প্রশ্নপত্র যার মধ্যে থাকবে জেনারেল স্টাডিস থেকে 50 নম্বর ও অ্যারেথমেটিক থেকে 50 নম্বরের প্রশ্নপত্র। সময় থাকবে দেড় ঘন্টার। তবে এক্ষেত্রে প্রশ্নপত্র হবে সম্পূর্ণ বাংলা ভাষায় তবে নেগেটিভ মার্কিং থাকবে এক্ষেত্রে। খবর অনুযায়ী জানতে পারা গেছে তিনটি ভুলের জন্য  প্রাপ্ত নেগেটিভ মারকিং হবে এক নম্বরের। জেনারেল স্টাডিজ পেপারের মধ্যে থাকবে দৈনন্দন বিজ্ঞান, ভারতের সম্প্রতিক ঘটনা, ভারতের ইতিহাস, ভারতীয় ভূগোল।

এক্ষেত্রে অ্যারেথমেটিক বিষয়ে থাকবে মাধ্যমিক লেভেলের প্রশ্নপত্র। তবে এক্ষেত্রে লিখিত পরীক্ষায় কোয়ালিফাই হবার পরেই হবে কুড়ি নম্বরের পার্সোনালিটি টেস্ট। অন্য দিকে 2019 এর W.B.C.S প্রিলি পরীক্ষাটি হবে 9 ফেব্রুয়ারি এক্ষেত্রে আপনি অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন 22 জানুয়ারি থেকে এই ওয়েবসাইটের মাধ্যমে। এই ওয়েবসাইটটি হল নিম্নরূপ www.pscwbonline.gov.in,www.pscwbapplication.in.