কেন্দ্রীয় সরকারের নয়া সিদ্ধান্তে বদলাতে চলেছে কৃষকদের ভাগ্য! এবার ৬০০০ টাকার বদলে মিলবে ১২০০০ টাকা, শুধু করতে হবে এই কাজ

এবারে কেন্দ্রীয় সরকার এর পক্ষ থেকে কৃষকদের জন্য দারুণ সুখবর নিয়ে এল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। PM Kisan Samman Nidhi Scheme সুবিধাভোগী যারা তাদের জন্য এ এক বিশাল বড়ো সুখবর। কেন্দ্রীয় সরকারের তরফে এই যোজনায় বছরে কৃষকদের ৬০০০ টাকা আর্থিক সাহায্য করা হয়ে থাকে। সম্প্রতি এই বিষয়ে মোদী সরকার জানিয়েছেন কৃষকদের সুবিধার জন্য এই টাকা হতে চলেছে দ্বিগুণ। সূত্রের খবর অনুযায়ী, কৃষকদের বছরে ৬০০০ টাকার জায়গায় তারা পেতে চলেছে ১২,০০০ টাকা। কিন্তু তবে এখন প্রশ্ন কীভাবে পাবেন এই সুবিধা? জেনে নিন বিস্তারিত।

প্রধানমন্ত্রীর এই কৃষান যোজনার সুবিধা পেতে হলে আপনাকে প্রথমেই নিজের নাম নথিভুক্ত করতে হবে। এই যোজনায় রেজিস্ট্রেশন করানো খুবই সহজ বিষয়। আপনি আপনার বাড়িতে বসেই নিজের ফোনের মাধ্যমে অনলাইনে এই যোজনায় রেজিস্টার করাতে পারবেন। এছাড়া আপনার কাছাকাছি পঞ্চায়েত বা স্থানীয় কমন সার্ভিস সেন্টারে গিয়ে আপনি আবেদন করতে পারবেন।

কীভাবে করবেন রেজিস্ট্রেশন?

১) প্রথমে আপনাকে যেতে হবে পিএম কিষাণের ওয়েবসাইটে। এরপর আপনাকে ক্লিক করতে হবে

Farmers corner – এ।

২) সেখানে ‘New Farmer Registration’ সিলেক্ট করে সেখানে নিজের আধার নাম্বার দিয়ে ক্যাপচা কোড দেবার পর নিজের রাজ্য সিলেক্ট করতে হবে।

৩) এরপর আপনাকে নিজের সমস্ত ব্যাক্তিগত তথ্য দিতে হবে যেমন আপনার জমির তথ্য, ব্যাঙ্ক অ্যাকাউন্ট এর ডিটেইলস।

৪) সবকিছু সঠিক দেবার পর আপনাকে ফর্ম সাবমিট করতে হবে।

তবে সূত্রের খবর অনুযায়ী, সম্প্রতি বিহারের কৃষি মন্ত্রী দিল্লীতে দেখা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সেখানেই একটি বৈঠকে আলোচনা হয় কিষাণ যোজনার টাকা দ্বিগুণ করার বিষয়ে তবে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনরকম চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।