মাত্র ৩ লাখ দিয়ে শুরু করুন এই ব্যবসাটি, আর প্রতি মাসে উপার্জন করুন ২ লাখ টাকা পর্যন্ত..

আজ আমরা আপনাদের জানাবো, যে কিভাবে আপনারা ডিসপোজেবল প্রোডাক্ট এর ইউনিট লাগাতে পারবেন এবং এর মাধ্যমে আপনি কত টাকা আয় করতে পারবেন। এখনকার সময়ে বেশিরভাগ মানুষই ডিসপোজেবল ক্যাপ, প্লেট,বাউল এর মত প্রোডাক্টস এর ব্যাবহার বাড়িয়ে দিয়েছেন। যেকোনো ছোট কার্যক্রম এবং যাত্রা কালীন সময়ে বেশিরভাগ মানুষ এইসব প্রোডাক্ট এর ব্যাবহার করে থাকে। আপনিও যদি এরকম কোনো ব্যাবসা এর খোঁজ করছেন, যেটি শুরু করার জন্য টাকা ও কম লাগবে এবং সেইসঙ্গে  সরকারও কিছু সাহায্য করবে। তাহলে আমরা আপনাদের জানাবো এমনই একটি ব্যাবসার সম্মন্ধে।আর এই ব্যাবসা টি শুরু করার জন্য আপনাদের কেবল ২ -৩ লাখ টাকার ইনভেস্টমেন্ট করতে হবে। তো আসুন আপনাদের জানাবো যে, কী করে আপনারা ডিসপোজেবল প্রোডাক্ট এর ইউনিট লাগাতে পারবেন।

এটির দ্বারা আপনারা মোট কত টাকা আয় করতে পারবেন (অবশ্যই পড়ুন: আবর্জনার ব্যাবসা করেও অনেকে কোটি কোটি টাকা আয় এই করে, তাই আপনার কাছেও আছে সুযোগ)। কোনো নতুন ব্যবসা শুরু করার জন্য  টাকার থেকে বেশি জরুরি হলো , ব্যাবসার সম্মন্ধে একটি ভালো আইডিয়া। এমনি কিছু আইডিয়া পেয়েছিল আমেদাবাদ এর সন্ধীপ প্যাটেল এবং তার তিন বন্ধু। এখন তারা এটির মাধ্যমে কোটি কোটি টাকা উপার্জন করছে। রাস্তায় ছড়িয়ে পড়ে থাকা আবর্জনা গুলি থেকেই  তারা টাকা রোজগারের উপায় বার করলো। সন্দীপ, দ্রুমিন এবং চিরাগ এবং রবির কম্পানি নেপ্রা রিসোর্স ম্যানেজমেন্ট সোসাইটি আহমেদাবাদে বিভিন্ন টাউনশিপস এবং কালেকশন সেন্টার এর মাধ্যমে ড্রাই বেস্ট ইকটেঠা  করে এবং সেই আবর্জনা গুলিকে প্রসেসিং প্ল্যান্টে ঢেলে মেটারিয়াল বানানো হয়। এই মেটেরিয়াল থেকে  পেপার, প্লাস্টিক, স্টেশনারি তৈরি করা  ম্যানুফ্যাকচারিং কোম্পানিদের বিক্রি করা হয়।

আইডিয়া দ্বারা বানানো ব্যবসা:-
নিপ্রা নিজের ব্র্যান্ড লেটস  রিসাইকেল এর সাহায্যে বেস্ট ম্যানেজমেন্ট এর কাজ করে। প্রসেস করা এই মেটারিয়াল টিকে পেপার,প্লাস্টিক ,স্টেশনারি তৈরির কম্পানি, ম্যানুফ্যাকচারিং কোম্পানি কে বিক্রি করা হয়। আর এখান থেকেই কোম্পানির রেভেনিউ এর বড় মাপের লাভ হয়। নোংরা গুলো কে একত্রিত করার জন্য কম্পানি নগর নিগমের সাথে মিলিত ভাবে কাজ করে। সেই সঙ্গে যে সকল ব্যক্তিরা নোংরা পরিস্কার করে তাদেরও সাহায্য নেই।
এরকম ভাবে চলবে ব্যাবসা :-
কম্পানি তার ৬ বছরের এই সফরে সবচেয়ে বেশি  ইনফ্রাস্ট্রাকচার তৈরীর জন্য বিশেষ জোর দিয়েছে। প্রসেসিং প্লান্ট এ সূচনার মাত্রা ১ কোটি টাকার ছিল, যেটি একদিনে ১০০ মেট্রিক ট্রাক নোংরা কে প্রসেসিং প্রক্রিয়া করার ক্ষমতা রাখে। কম্পানির নিজের সাথে কমবেশি ১৮০০বেস্ট পিকারকে যুক্ত করে নিয়েছে। সেইসঙ্গে ২৫০০কালেকশন প্লিয়েন্ট সেটাপ করা হয়ে গেছে।

Related Articles

Close