ব্যাঙ্কে গিয়ে লম্বা লাইনে দাঁড়ানোর হাত থেকে মুক্তি, এবার গ্রাহকদের জন্য চালু নতুন এই 24×7 সুবিধা

ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা চেক বুক এবং রিটার্ন চেক হাতে পেতে আর সময় দেখে অপেক্ষা করার আর কোনো প্রয়োজন নেই। এখন থেকে সপ্তাহে সাত দিনই ২৪ ঘন্টা গ্রাহকরা পাবেন ইউনিক সেল্ফ সার্ভিস ডেলিভারি পরিষেবা। রবিবারও গ্রাহকরা এই পরিষেবা পাবেন।

 

এমনই পরিষেবা নিয়ে হাজির হল আইসিআইসিআই ব্যাঙ্ক। এই পরিষেবার নাম দেওয়া হয়েছে iBox। টাকা তোলার জন্য যেমন ATM- মেশিন রয়েছে ঠিক তার মতোই iBox এক ধরনের মেশিন। আর এই মেশিনের মাধ্যমে গ্রাহকরা সাত দিন ২৪ ঘন্টা সার্ভিস পেতে পারেন।

এই পরিষেবার প্রথম পর্যায়ে মানুষরা সমস্ত ধরনের আপডেট মোবাইলে এসএমএসের মাধ্যমে পেয়ে যাবেন। এসএমএসের মাধ্যমে গ্রাহকরা পাবেন iBox-এর GPS লোকেশন, OTP এবং QR কোড। এই কোড ইনপুট করে গ্রাহকরা IBox খুলতে পারবেন। সাতদিন পর্যন্ত ব্যাংকের iBox-এ গ্রাহকের ডেলিভারির পণ্যটি রাখা থাকবে। এই সাত দিনের মধ্যেই গ্রাহকরা IBox এর খুলে গ্রাহকরা তাদের পণ্য কালেক্ট করে নিতে পারবেন।

এখন আপাতত দেশের ১৭টি শহরের ৫০টি’র বেশি শাখায় iBox পরিষেবা পাওয়া যাবে আইসিআইসিআই ব্যাংকের শাখায়।

গ্রাহক টানার জন্য ব্যাংকটি গৃহঋণের উপর ৬.৭ শতাংশ হারে সুদ দেওয়ার কথা ঘোষণা করেছে। ৭৫ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণের ক্ষেত্রে এই হারে সুদ পাওয়া যাবে বলে জানিয়েছেন এই ব্যাংক কর্তৃপক্ষ। ৭৫ লক্ষ টাকার বেশি অঙ্কের ঋণের ক্ষেত্রে ৬.৭৫ শতাংশ হারে সুদ পাওয়া যাবে ব্যাঙ্কটি। ৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত পরিবর্তিত সুদের সুবিধা পাবেন গ্রাহকরা।