পশ্চিমবাংলায় হতে চলেছে ১০ লক্ষ চাকুরি বেকার থাকার দিন শেষ,কিভাবে আবেদন করবেন…..

আপনাদের সবাইকে আমাদের নিউজ পোর্টালে স্বাগত জানায়। পশ্চিমবঙ্গ সরকার নিয়েছে এক বড় পদক্ষেপ , কাপড় শিল্পে হবে আরও উন্নতি চাকরি পাবে বহু বেকার মানুষ। বর্তমান সময়ে বেকারত্ব শুধু ভারতবর্ষের নয় পশ্চিমবঙ্গের ও এক বিরাট সমস্যা। অন্য রাজ্য থেকে পশ্চিমবাংলায় এবার বেকারত্ব সংখ্যা দিন দিন বেড়েই চলেছে , সেখানে এবার পশ্চিমবঙ্গ অর্থাৎ বাংলাকে বেকারত্ব থেকে মুক্ত করার লক্ষ্যে রাজ্যের মাননীয় অর্থমন্ত্রী অমিত মিশ্র জানিয়ে দিলেন, ” বাংলা এবার পোষাক তৈরী শিল্পকে খুব বেশি করে জোর দেওয়া হবে, এই শিল্পের দরুন কুড়ি লক্ষ বেকার যুবকদের কাজ হয়েছে আরও ১০ লক্ষ কর্মসংস্থান হবে ভবিষ্যতে “।


ইতিমধ্যে , “পশ্চিমবাংলায় আটটি সরকারি পার্ক ও ছয়টি শিল্প পার্ক তৈরি করা হয়েছে যেখানে কর্মসংস্থান হয়েছে বহু মানুষের “, এমনটাই বক্তব্য রাখছে রাজ্যের সরকার।

সরকার অনেক বড় বড় প্রতিশ্রুতি দিলেও আদেও কি সেগুলো পুরো হয়েছে। মুখে কুড়ি লক্ষ মানুষের কর্মসংস্থান হয়েছে এটা বলা দেওয়া যতটা সহজ, কিন্তু কর্মসংস্থান হয়েছে কিনা সেটা বলা ততটাই কঠিন। আর ভবিষ্যতেও যে ১০ লক্ষ কর্মসংস্থান হবে কিনা সেটা শুধুমাত্র ভগবানই জানে। কারন, পশ্চিমবঙ্গ অন্যান্য রাজ্যে থেকে জি .ডি .পি(গ্রস ডোমেস্টিক প্রডাক্ট) তে অনেকটা পিছিয়ে। তাহলে শুধুমাত্র কাপড় শিল্পের ভিত্তিতে বেকারত্বকে ঘোচানো যাবে কিনা জনসাধারণের হয়তো এটাই পশ্চিমবঙ্গ সরকার কাছে প্রধান প্রশ্ন?

 

বন্ধুরা, এখন কিভাবে আর কেমন করে আপনি আবেদন করতে পারবেন এই নিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে কোন তথ্য উঠে আসেনি। এই পোশাক শিল্পের ওপর আরও নতুন আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।