সব ম্যাচের আগেই বাজাতে হবে দেশের জাতীয় সংগীত! সৌরভ গাঙ্গুলীকে অনুরোধ জানিয়ে চিঠি কোটিপতি ব্যবসায়ীর…

এবার বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কে প্রীতি জিন্টার এক্স-বয়ফ্রেন্ড, যিনি পেশায় একজন ব্যবসায়ী কোটিপতি নেস ওয়াদিয়া চিঠি লিখলেন। আরো বলে রাখি  তিনি আইপিএলের ফ্র্যাঞ্চাইজি পাঞ্জাবের কর্ণধার। তিনি এবার সৌরভ গাঙ্গুলী কে যে চিঠিটি লিখলেন সেখানে তিনি বললেন আসুন এবার থেকে আইপিএলের মৌসুমে প্রতিটি ম্যাচের আগে জাতীয় সংগীত বাজাতে হবে।এর আগে বহুকাল ধরে আমরা যে জিনিসটা দেখে আসছি সেখানে সাধারণত আন্তর্জাতিক টুর্নামেন্টে বা ম্যাচের আগে দেশের জাতীয় সংগীত বাজানোর নিয়ম রয়েছে বিশ্বজুড়ে।

তবে এক্ষেত্রে দেশের ঘরোয়া ম্যাচ আইপিএলে সেরকম কোন বাধ্যতামূলক নিয়ম নেই। আর এই আইপিএলে হল এখন বিশ্বের সেরা লীগের মধ্যে অন্যতম একটি লীগ। আর এবার সেই ম্যাচের আগে জাতীয় সংগীত বাজালে ভারতীয় ক্রিকেটাররা আরো বেশি উজ্জীবিত হবেন বলে দাবি করেছেন নেস।তাই এদিন তিনি বলেন আইপিএলে এবার উদ্বোধনী অনুষ্ঠান বাদ দিয়ে যে উদ্যোগটি নেওয়া হয়েছে সেটি খুবই ভাল।

তবে এবার থেকে আইপিএলে প্রতিটা ম্যাচের আগে জাতীয় সংগীত বাজানো বাধ্যতামূলক করা উচিত।
এইদিন তিনি জানান  বিসিসিআইকে এ ব্যাপারে চিঠি লিখেছেন। আর একই সঙ্গে এবার বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী কেও এ ব্যাপারে চিঠি লিখেছেন। ঠিক যেমন ভারতে প্রতিটা সিনেমা হলে মুভি শুরু হওয়ার আগে দেশের জাতীয় সংগীত কে বাজানো হয় ঠিক সেরকম ভাবে এবার থেকে মাঠে এই পদক্ষেপটি নেওয়া গুরুত্বপূর্ণ বলে তিনি মনে করেন।

তবে এখানেই শেষ নয় তিনি আরো জানান এনবিএ তে যেমন প্রতিটা ম্যাচের আগে মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত বাজানো হয় ঠিক সেরকম আইপিএল হলো আমাদের নিজস্ব লিগ তাই সেখানেও প্রতিটা ম্যাচের আগে ভারতের নিজস্ব জাতীয় সংগীত বাজানো উচিত আর এক্ষেত্রে কোন সমস্যা কথা হওয়া উচিত নয় বলে তিনি মনে করেন। তবে আরও একটি ব্যাপার যেটা আপনারা দেখে থাকবেন যে ইন্ডিয়ান সুপার লিগ ফুটবল ও প্রো কাবাডি লিগ এর ম্যাচ শুরু হওয়ার আগে দেশের জাতীয় সংগীত বাজানোর নিয়ম বর্তমানে রয়েছে। এর সাথে সাথে আরো কয়েকটি প্রস্তাব দিয়েছেন নেস। ফুটবলের মতো প্রতিটি বড় টুর্নামেন্ট এর আগে প্রাক-মৌসুম টুনামেন্ট খেলার ও প্রস্তাব দিয়েছেন তিনি। এদিন তিনি বলেন ফুটবলে প্রতিটা দলের দেশের বাইরে প্রাক প্রস্তুতি টুর্নামেন্টে অংশ নেয়।শুধু তাই নয় এর মাধ্যমে নিজেদের অবস্থান সম্পর্কে জানতে পারা যায় তাই তিনি বিশ্বের কাছে অনুরোধ করেন এই বিষয়টাকে গুরুত্ব ভাবে দেখার জন্য।

Related Articles

Close