মাত্র ১০৫ ঘন্টায় ৭৫ কিলোমিটার সড়ক তৈরি করে বিশ্বরেকর্ড গড়লো ন্যাশনাল অথরিটি অফ ইন্ডিয়া

মাত্র পাঁচ দিনে বিশ্বরেকর্ড গড়লো ভারত। দীর্ঘতম হাইওয়ে তৈরি করতে সময় নিল মাত্র ৫ দিন। এটি একটি রেকর্ড করার মত ব্যাপার ইতিমধ্যে এ ঘটনাটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিয়েছে এবং যেটি আমাদের দেশের কাছে একটি গর্বের ব্যাপার। রাস্তাটি দীর্ঘ ৭৫ কিলোমিটার। ভারতের দীর্ঘতম বিটুমিনাস কংক্রিট রাস্তা তৈরি করা হয়েছে মাত্র পাঁচ দিনে। এই হাইওয়েটি বিস্তৃত রয়েছে অন্ধ্রপ্রদেশের অমরাবতী থেকে মহারাষ্ট্রের অকোলা পর্যন্ত।

গোটা ব্যাপারটি দেশের সঙ্গে ভাগ করে নেন কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী নীতিন গডকরি। এই রাস্তাটি তৈরি করা শুরু হয়েছে ৩রা‌ জুন সকাল ৭.২৭ মিনিট থেকে ৭শে জুন বিকেল ৫.০০ পর্যন্ত মাত্র ১০৫ ঘন্টার ৩৩ মিনিটে গোটা রাস্তাটি তৈরি করে বিশ্ব রেকর্ড করেছে ভারত।

এই গোটা কাজের সঙ্গে যুক্ত ছিলেন প্রায় ১৬০০ জন কর্মী যাদের অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী নীতিন গড়করি। এই রাস্তাটি অমরাবতী থেকেও অকোলা পর্যন্ত একটি ইস্ট-ওয়েস্ট করিডোর এর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অন্যদিকে নাগপুর, রায়পুর, কলকাতা শহর গুলির সঙ্গে যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে বিশেষ কাজ করবে। এই রাস্তাটি তৈরি করা হয়েছে খনিজ সম্পদে ভর্তি এলাকার উপরে। এরকম একটি খুশির খবর সত্যিই আমাদের দেশের কাছে একটি গর্বের ব্যাপার। মাত্র পাঁচ দিনে তৈরি করা এই দীর্ঘতম হাইওয়ে আমাদের দেশের কাছে একটি বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে আগামী ভবিষ্যতে। এই গোটা ব্যাপারে যে সমস্ত কর্মী এবং ইঞ্জিনিয়াররা দিন রাত খেটে এই কাজটি সম্পন্ন করেছেন তাদের অভিনন্দন জানিয়েছেন পরিবহন মন্ত্রী।