পুলওয়ামা হামলায় শহীদদের স্মরণে মঙ্গলবার 2 মিনিটের নীরবতা পালন করবে গোটা দেশ! আপনিও করতে পারেন যোগদান।

পুলওয়ামা হওয়া জঙ্গি হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন গোটা দেশ। পুলওয়ামা জওয়ানদের কনভয়ে জঙ্গি হামলার ফলে শহীদ হয় 40 জনেরও বেশি সিআরপিএফ জওয়ান। আর এই শহীদ জওয়ানদের পরিবারের সঙ্গে কেঁদেছে  গোটা ভারত বর্ষ। অপরদিকে কেন্দ্র পাকিস্তানের বিরুদ্ধে কিছু কড়া ব্যবস্থাও নিয়েছে।  যার দরুন এখন পাকিস্তানের কাছ থেকে মোস্ট ফেভারিট নেশনস কেড়ে নেওয়া হয়েছে এছাড়া পাকিস্তান থেকে আসা যে কোন জিনিসের প্রতি কেন্দ্র তার ট্যাক্স 200 % করে দিয়েছে। এখন লক্ষ্য শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এর পাশাপাশি পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের। এই জন্য কেন্দ্রের প্রতি চাপ বৃদ্ধি করছে জনসাধারণ।

যেমন কি আপনারা সকলেই জানেন 14 ই ফেব্রুয়ারি দুপুরে কাশ্মীরে পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছিল যে জঙ্গি সংগঠনটি তার নাম জইস -ই- মহম্মদ। আর এই জঙ্গি হানার ফলে যে সিআরপিএফরা শহীদ হন, তাদের মধ্যে দুজন ছিলেন পশ্চিমবঙ্গের বাসিন্দা। আর এই ঘটনার পর থেকে দেশ জুড়ে জ্বলছে ক্ষোভের আগুন।দেশজুড়ে কোথাও কোথাও করা হচ্ছে মোমবাতি মিছিল কোথাও বা জ্বালানো হচ্ছে পাকিস্তানের পতাকা কে। দেশের নাগরিকরা এখন দাবী তুলছেন এই ঘটনার পেছনে যেহেতু পাকিস্তানের হাত রয়েছে সেহেতু পাকিস্তানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণের দাবি তুলছে তারা কেন্দ্রের কাছে।

আর এই দাবিকে আরো জোরদার করার জন্য এবং তাদের এই বার্তাটিকে কেন্দ্রের কাছে পৌঁছে দেওয়ার জন্য মঙ্গলবার দিন ঠিক বেলা তিনটে নাগাদ দু মিনিটের নীরবতা পালন করবেন কোটি কোটি ভারতবাসী। এই কর্মসূচিতে আপনিও যোগদান দিয়ে সামিল হতে পারেন তাদের সঙ্গে।