প্রকাশিত হল সার্ভের ফলাফল দেশের সর্বকালের সেরা প্রধানমন্ত্রী হিসাবে উঠে এল নরেন্দ্র মোদির নাম দ্বিতীয় স্থানে রয়েছেন ইনি..

প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী যখনই মঞ্চে দাঁড়িয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন অথবা দেশের জনগণকে তার শুরু করা প্রকল্পের বিষয়ে জানান তখন মঞ্চে চারিপাশ থেকে একটাই শব্দ শোনা যায় “মোদী… মোদী… মোদী…”।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভোট প্রচারে এই ছবিটা আজও উজ্জ্বল রয়েছে যদিও গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে CAA ও NRC কে নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়েছে হয়েছে দেশের বিরোধীদলগুলি,আর তাদের এই বিরোধিতায় সাথ দিয়েছে দেশের কিছু জনগণ যারা কালো পতাকা উড়িয়ে “মোদি হটাও” স্লোগান তুলতে শুরু করেছে।

তবে এবার যে সার্ভেটি প্রকাশিত হল তার দরুন স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন নরেন্দ্র মোদী কারণ প্রকাশিত সার্ভে অনুযায়ী দেখা গিয়েছে দেশের সবচেয়ে বেশি মানুষ বিশ্বাস করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হচ্ছেন দেশের সেরা প্রধানমন্ত্রী। ইন্ডিয়া টুডের তরফ থেকে Mood of the Nation এর এক সার্ভে চালানো হয়েছিল আর এই সার্ভে অনুযায়ী দেখা যাচ্ছে দেশের মানুষেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেশের সর্বকালের সেরা প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ করেছেন।

আর তারপরই দ্বিতীয় স্থানে রয়েছে ইন্দিরা গান্ধীর নাম। তিন নম্বর স্থানে রয়েছে অটল বিহারী বাজপেয়ী আর চার নম্বরে নাম রয়েছে জহরলাল নেহেরুর নাম। এই সার্ভের প্রকাশিত ফল অনুযায়ী জানতে পারা যাচ্ছে দেশের প্রায় 34 শতাংশ মানুষ মনে করেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই হলেন দেশের সর্বকালের সেরা প্রধানমন্ত্রী। আর তারপরই 16 শতাংশ মানুষের রায় গিয়েছে ইন্দিরা গান্ধির পক্ষে, আর 13 শতাংশ মানুষ মনে করছেন বাজপায়ীকে।

তবে এই প্রকাশিত সার্ভে অনুযায়ী আরও একটা বিষয় জানতে পারা গেছে যে 34 শতাংশ বেশি মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পছন্দ করলেও এক্ষেত্রে তার জনপ্রিয়তা নাকি একটু কমেছে। কারণ এর আগে 2019 ইন্ডিয়া টুডে তরফ থেকে যে সার্ভেটি করা হয়েছিল আগস্ট মাসে তার তুলনায় এবারের প্রকাশিত সার্ভের ফলাফল অনুযায়ী 3% জনপ্রিয়তা কমেছে নরেন্দ্র মোদীর। তবে লোকসভা নির্বাচনের আগে 2019 এর জানুয়ারি মাসে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী মাত্র 19% মানুষের পছন্দের তালিকার মধ্যে ছিলেন।

তবে মাত্র 8 মাসে তার এই জনপ্রিয়তা বেড়ে 37 শতাংশতে চলে যায়। তবে এবারের প্রকাশিত ফলাফল অনুযায়ী 3% কম হয়েছে আগের তুলনায় নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা। তবে হঠাৎ করে কেন কমলো প্রধানমন্ত্রীর এই জনপ্রিয়তা? এ বিষয়ে বিশেষজ্ঞদের মতে যা জানতে পারা গেছে সেখানে বলা হচ্ছে এর পেছনে মূল কারণ রয়েছে CAA ও NRC এর। আর তারই সাথে দায়ী রয়েছে দেশের বেকারত্ব ও অর্থনৈতিক অবস্থাও।

প্রসঙ্গত আরও বলে রাখি 2017 সালে বিশ্বের সকল রাজনৈতিক নেতাদের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ারের স্থান অর্জন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই।তারপর আবার মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা যখন তার পদ থেকে অবসর নেন তখন সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি ফলোয়ার ছিল দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই।

Related Articles

Close